নড়াইলে বোরো ধান সংগ্রহে লটারি অনুষ্ঠিত

নিউজটি শেয়ার লাইক দিন

নড়াইল প্রতিনিধি ঃ নড়াইলে সদর উপজেলা পর্যায়ে বোরো ধান সংগ্রহ-২০২০ এর কৃষক অ্যাপের মাধ্যমে ২য় ধাপের কৃষক নির্বাচন লটারি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮জুন) সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে সদর উপজেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম। এ সময় সদর উপজেলা সহকারি কমিশনার( ভূমি) কৃষ্ণা রায়, জেলা খাদ্য কর্মকর্তা মোঃ মনিরুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, সংসদ সদস্যের প্রতিনিধি মোঃ তাজুল ইসলাম প্রমুখ উপ¯ি’ত ছিলেন।
সোমবার ২য় ধাপে ৯ শ ৬৭ মেঃ টন ধান সংগ্রহের জন্য ৫ হাজার ৯শ কৃষকের মধ্য থেকে লটারির মাধমে ৭শ ৩৮ জন কৃষক নির্বাচিত করা হয়। এর পূর্বে প্রথম ধাপে ২ হাজার ৮৫৬ মেঃ টন ধানের জন্য ৬ হাজার ১৪৮জন কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে ১ হাজার ৪০৬জন কৃষক নির্বাচন করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার জেলায় মোট ৮ হাজার ৮১ মেঃ টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে ৩ হাজার ৮২৩, কালিয়ায় ২ হাজার ৮১৩ এবং লোহাগড়ায় ১ হাজার ৪৪৫ মেঃটন ধান সংগ্রহ করা হবে। এছাড়া জেলায় ৪ হাজার ৮ মেঃটন চাল সংগ্রহ করা হবে। ইতোমধ্যে ৫০ মেঃ টন ৪শ কেজি ধান এবং ৩৫জন চুক্তিবদ্ধ মিলারের কাছ থেকে ৩৭০ মেঃটন ৪১০ কেজি চাল সংগ্রহ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *