নোয়াখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আগ্নেয়াস্ত্রসহ আটক ২

নিউজটি শেয়ার লাইক দিন

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার বয়ারচর এলাকায় অভিযান চালিয়ে বাবলু (৩২) ও আনোয়ার হোসেন (৫৬) নামের দু’জনকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে তিনটি এক নলা বন্দুক, দু’টি এলজি, একটি বন্দুকের গুলি ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

রবিবার ভোর থেকে সকাল পর্যন্ত র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী পিপিএম এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। আটক বাবুল ও আনোয়ার হোসেন হাতিয়ার ভয়ারচরের বাসিন্দা।
এ ঘটনায় র‌্যাব এর পক্ষ থেকে নোয়াখালী জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করা হয়। এসময় স্পেশাল কোম্পানি কমান্ডার জসিম উদ্দীন চৌধুরী জানান, অস্ত্র ক্রয়-বিক্রয় এর গোপন খবর পেয়ে র‌্যাব-১১ সিপিএসসি নারায়ণগঞ্জ ও সিপিসি-৩ লক্ষ্মীপুর প্রথমে হাতিয়ার বয়ারচরে অভিযান চালায়। এসময় পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ বাবুল ও আনোয়ারকে আটক করে তারা। পরে তাদের দেওয়া তথ্যমতে লক্ষ্মীপুর জেলার রামগতি বাজারের রায়হান ওয়ার্কশপে অভিযান চালানো হয়।

ওয়ার্কশপের একটি কক্ষ তারা অস্ত্র তৈরির কারখানা হিসেবে ব্যবহার করে। ওই কক্ষ থেকে একটি একনলা বন্দুকের গুলিসহ বিপুল পরিমাণে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানান, রামগতি বাজারে রায়হানের ওয়ার্কশপের আড়ালে অস্ত্র তৈরি করা হয়। ওই অস্ত্রগুলো চরের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে হাতিয়া থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *