দুদক রাঘববোয়ালদের ধরে না,ধরে চুনোপুঁটি: হাইকোর্ট

নিউজটি শেয়ার লাইক দিন

আদালত ডেস্ক: দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঘববোয়ালদের নয়, শুধু চুনোপুঁটিদের ধরতে ব্যস্ত বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

রবিবার (২৭শে নভেম্বর ২০২২) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

শাহজালাল ইসলামী ব্যাংক থেকে বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির মামলায় ব্যাংকটির সাবেক কর্মকর্তা এ এস এম হাসানুল কবিরের জামিন বাতিল চেয়ে আবেদনের শুনানিকালে এমন মন্তব্য করেন আদালত। এসময় দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

মামলাটির শুনানিকালে দুদকের আইনজীবীকে হাইকোর্ট বলেন, ‘ঋণখেলাপিরা আইনের চেয়ে শক্তিশালী নয়। তাহলে ঋণখেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না কেন? হাজার হাজার কোটি টাকা লোন নিয়ে খেলাপি হচ্ছে, আপনারা ধরছেন না কেন? যারা বড় বড় ঋণখেলাপি তারা কি বিচারের ঊর্ধ্বে থাকবে? যারা অর্থশালী তারা কি ধরাছোঁয়ার বাইরে থাকবে? দুদক রাঘববোয়ালদের নয়, শুধু চুনোপুঁটিদের ধরতে ব্যস্ত।’

শাহজালাল ইসলামী ব্যাংক থেকে বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির মামলায় বিষয়ে ২০১৩ সালে মামলা হয়। এতদিনে মামলাটির তদন্ত শেষ না হওয়ায় আদালত অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। আদালতে তিনি বলেন দুর্নীতি দমন কমিশন প্রকৃত অর্থে বড় বড় দুর্নীতিবাজদের অজ্ঞাত কারণে ধরেন না। ধরেন দেশের ছোট ছোট চুনোপুটি। এ ধরনের চুনোপুটি ধরে দেশ দুর্নীতি মুক্ত করা যাবে না বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *