দীর্ঘদিন পর বিএনপির শোডাউন, উজ্জীবিত নেতাকর্মীরা

নিউজটি শেয়ার লাইক দিন

ঢাকা অফিস: দীর্ঘদিন পর রাজধানীতে বড় ধরনের শোডাউন করছে বিএনপি। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বৃদ্ধি এবং ভোলায় দুই নেতা নিহতের প্রতিবাদে ডাকা বিক্ষোভ সমাবেশ ঘিরে এই শোডাউন করছেন নেতাকর্মীরা।

দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার কারাগারে যাওয়ার পর হাতেগোনা দুই একটি কর্মসূচি ছাড়া বৃহস্পতিবারের (১১ আগস্ট) মতো এত নেতাকর্মীদের উপস্থিত দেখা যায়নি। ফলে মাঠ পর্যায়ের যে সব নেতাকর্মী এসেছেন তারা অনেকটা উজ্জীবিত।

এদিকে পূর্বনির্ধারিত সমাবেশ দুপুর ২টায় শুরু হলেও সকাল থেকেই নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হতে থাকেন। দুইটা বাজার আগেই পুরো নয়াপল্টন ছাড়িয়ে কাকরাইল ও আশপাশের এলাকায় সমাবেশ ছড়িয়ে পড়ে।

ঢাকার বিভিন্ন জায়গা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা। এছাড়াও ঢাকার পাশের গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী থেকেও নেতাকর্মীরা সমাবেশে এসেছেন।

বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত এই সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্য দেবেন।

কর্মসূচিতে আসা নেতাকর্মীরা জানান, তারা চান সরকার পতনের আন্দোলনের কর্মসূচি ধীরে ধীরে যেন কঠোর করা হয়। তৃণমূল কর্মসূচি বাস্তবায়নে তারা মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

সমাবেশ মঞ্চে যারা বক্তব্য দিচ্ছেন তারাও শীর্ষ নেতাদের কাছে ধারাবাহিক কর্মসূচি দেওয়ার দাবি করছেন।

স্বেচ্ছাসেবক দলের সহ-দফতর সম্পাদক নাজমুল হাসান ঢাকা মেইলকে বলেন, ‘আজকের এই সমাবেশ সরকারের জন্য ভবিষ্যতের ম্যাসেজ। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও কর্মসূচিতে যোগ দিয়েছে। সমাবেশ প্রমাণ করে সবদিকে ব্যর্থ সরকারের দিন ফুরিয়ে আসছে।’

এদিকে নেতাকর্মীদের উপস্থিতির কারণে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। আশপাশের সড়কেও দেখা দিয়েছে তীব্র যানজট। সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর আছেন।

উপস্থিত নেতাকর্মীরা ‘জিয়ার সৈনিক এক হও’ স্লোগানে পুরো এলাকা মাতিয়েছে রেখেছেন। মিনি ট্রাকের ওপর স্থাপন করা হচ্ছে সমাবেশের মঞ্চ।

ভোলায় ছাত্রদল সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের এক নেতার মৃত্যুতে কর্মসূচির মধ্যে জ্বালানি তেলের দাম বৃদ্ধি হলে নতুন করে কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কর্মসূচি অনুযায়ী, বৃহস্পতিবার (১১ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এবং শুক্রবার (১২ আগস্ট) দেশের সব মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *