টেকনাফে পুলি‌শের গু‌লি‌তে সা‌বেক সেনা কর্মকর্তা নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

কক্সবাজার সংবাদদাতা :কক্সবাজারের টেকনা‌ফ উপ‌জেলার বাহারছড়ায় মে‌রিন ড্রাইভ সড়‌কে এক‌টি চেক‌পো‌স্টে পু‌লি‌শের গুলিতে সেনাবা‌হিনীর অবসরপ্রাপ্ত একজন মেজর নিহত হ‌য়ে‌ছেন।

শুক্রবার (৩১ জুলাই) রাত সা‌ড়ে ১০টার দি‌কে এই ঘটনা ঘ‌টে। নিহত সেনা কর্মকর্তার নাম সিনহা মো. রা‌সেদ।

পু‌লিশ জানিয়েছে ওই সেনা কর্মকর্তা তার ব্যক্তিগত গাড়িতে ক‌রে অপর একজন সঙ্গী সহ টেকনাফ থে‌কে কক্সবাজার আসছিলেন। ‌মে‌রিন ড্রাইভ সড়কের বাহারছড়া চেক‌পো‌স্টে পু‌লিশ গাড়িটি থা‌মি‌য়ে তল্লাশি কর‌তে চাইলে ওই সেনা কর্মকর্তা বাধা দেন। এই নি‌য়ে তর্ক বিতর্কের এক পর্যায়ে সেনা কর্মকর্তা তার কা‌ছে থাকা পিস্তল বের কর‌লে পুলিশ গু‌লি চালায়। এতে সেনা কর্মকর্তা রা‌শেদ গুরুতর আহত হয়। তাকে কক্সবাজার সদর হাসপাতা‌লে নি‌য়ে ‌গে‌লে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা ক‌রেন।

শ‌নিবার সকা‌লে নিহ‌তের ময়নাতদন্ত সম্পন্ন হ‌য়ে‌ছে।

কক্সবাজা‌রের পু‌লিশ সুপার এবিএম মাসুদ হো‌সেন জা‌নি‌য়ে‌ছেন, সামলাপু‌রের লোকজন ওই গা‌ড়ির আরোহী‌দের ডাকাত সন্দেহ ক‌রে পু‌লিশকে খবর দেয়। এই সম‌য়ে পু‌লিশ চেক‌পো‌স্টে গা‌ড়ি‌টি থামা‌নোর চেষ্টা ক‌রে। কিন্তু গা‌ড়ির আরোহী‌ একজন তার পিস্তল বের ক‌রে পু‌লিশ‌কে গু‌লি করার চেষ্টা ক‌রে। আত্মরক্ষা‌র্থে পু‌লিশ গু‌লি চালায়। এতে ওই ব্যক্তি মারা যায়।

এস‌পি জানান, এই ঘটনায় দু‌টি মামলা হ‌য়ে‌ছে। ২ জন‌কে আটক করা হ‌য়ে‌ছে। পু‌লিশ পিস্তল‌টি জব্দ ক‌রে‌ছে। এছাড়া গা‌ড়ি‌তে তল্লাশি ক‌রে ৫০টি ইয়াবা, কিছু গাঁজা এবং দুটি বিদেশি ম‌দের বোতল উদ্ধার করা হ‌য়ে‌ছে।

নিহত মেজর অব. রা‌শেদ এক‌টি তথ্যচিত্র ধারণের কা‌জে এক নারী ও অপর ৩ জন পুরুষ সঙ্গীসহ গত এক মাস ধ‌রে হিমছ‌ড়ির এক‌টি রেস্টহাউ‌জে অবস্থান কর‌ছি‌লেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *