জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে পাকিস্তানে যাচ্ছে যশোরের মেঘলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি:বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে পাকিস্তানে খেলতে যাচ্ছে যশোরের সানজিদা আক্তার মেঘলা। সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে পাকিস্তান সফরের সুযোগ হয়েছে তার। সফরকাল ২৩ অক্টোবর থেকে ৫ নভেম্বর । মেঘলা যশোর শহরের রায়পাড়ার ব্যবসায়ী লাল্টু হোসেন ও হাজেরা বেগমের মেয়ে। সে বাংলাদেশ ক্রীড়া শিা প্রতিষ্ঠানের ( বিকেএসপি) শিার্থী। মেঘলা এবার এসএসসি পরীার্থী। মেঘলার ক্রিকেটের হাতেখড়ি যশোরের কেমন আছিয়া ক্রিকেট ইন্সটিটিউটের মাধ্যমে। এ ইন্সটিটিউটের পরিচালক ও প্রশিক এহসানুল হক সুমন জানান, ৭/৮ বছর বয়সে আমার ইন্সটিটিউটে ক্রিকেটের তালিম নেয়া শুরু করে মেঘলা। মূলত বাহাতি স্পিনার সে। বছর তিন হলো সে বাংলাদেশ ক্রীড়া শিা প্রতিষ্ঠানে ( বিকেএসপি) সুযোগ পেয়েছে। সেখানে নিয়মিত প্রশিার্থী মেঘলা। মেঘলা যশোর জেলা দল ও খুলনা বিভাগীয় দলে খেলেছেন। বর্তমানে ঢাকা আবাহনী দলের নিয়মিত খেলোয়াড় সে।
তার উজ্জল সাফল্য কামনা করে সুমন বলেন, সে ভালোমানের একজন ক্রিকেটার। পাকিস্তান সফরে আশা করছি সে ভালো করবে। আর আসন্ন অস্ট্রেলিয়া সফরেও সুযোগ পাবে মেঘলা। এজন্য যশোরবাসীর কাছে দোয়া কামনা করছি।
এদিকে , পাকিস্তান নারী দলের বিপে তিনটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে ম্যাচের জন্য গতকাল মঙ্গলবার ১৫ সদস্যের বাংলাদেশ নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এদিনই পাকিস্তান গেছে নারী দল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৬, ২৮ ও ৩০ অক্টোবর হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। একই ভেন্যুতে ২ ও ৪ নভেম্বর হবে দুটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা।
বাংলাদেশ নারী দল : সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক), আয়েশা রহমান শুকতারা, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, এক্কা মন্ডল, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার মেঘলা। স্ট্যান্ডবাই: নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবনি আক্তার, জান্নাত অর্থি, সাবিনকুন নাহার জেসমিন ও হ্যাপি আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *