জমি গাছ বিক্রি করে ১৬ লাখ টাকার হাতি কিনে দিল স্ত্রীকে

নিউজটি শেয়ার লাইক দিন

লালমনিরহাট সংবাদদাতা। জমি গাছ বিক্রি করে স্ত্রীর স্বপ্ন পূরণ করল স্বামী দুলাল চন্দ্র। এর আগেও কৃষক দুলাল চন্দ্র রায় স্ত্রী তুলসী রানীর সব পূরণ করতে জমি বন্ধক দিয়ে ঘোড়া রাম ছাগল রাজহাঁস খরগোশ সহ সব ধরনের প্রাণী কিনে স্ত্রীকে কিনে দেন। সর্বশেষ স্ত্রী তুলসী রানীর স্বপ্নে নির্দেশনা পায় তার স্বামীকে একটি জীবিত হাতি কিনতে হবে। সেই হাতি কিনলি নাকি পরিবারের সবাই স্বর্গে যাবে। স্ত্রীর এই স্বপ্ন পূরণ করতেই সর্বশেষ স্বামী দুলাল চন্দ্র রায় জমি গাছ বিক্রি ও বন্ধক দিয়ে স্ত্রীর স্বপ্ন পূরণ  করেছেন। ঘটনাটি ঘটেছে সম্প্রতি লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতির হাট রতিধর গ্রামে।

দুলাল চন্দ্র রায় জানান, সম্প্রতি স্ত্রীর স্বপ্নাদেশ পূরণ করতে তিনি  ৭২ শতক জমি বিক্রয়, জমির বেশকিছু গাছ বিক্রয় করে হাতি ক্রয়ের জন্য। কিন্তু তাতেও সংকলন না হওয়ায় এক পর্যায়ে একজোড়া হালের গরু বিক্রয় করেন ও ৫৪ শতক জমি বন্ধক রেখে ১৬ লাখ টাকায় তিনি একটি বড় হাতি কিনেছেন। তিনি আরো জানান তার স্ত্রী তুলসী রানী একজন ধার্মিক নারী। যে কারণে তার সব স্বপ্ন  পূরণে সর্বস্ব দিয়ে পূরণ করার চেষ্টা করেন ।এক্ষেত্রেও তিনি তাই করেছেন বলে জানান। মৌলভীবাজারের কমলগঞ্জের রাজকান্দির আবদুল করিম এই হাতির মালিক ছিলেন। তিনি বিভিন্ন জায়গায় হাতিটি বিক্রি করতে ঘুরছিলেন। দুলাল যখন হাতিটি কেনেন, তখন এটি খুলনায় ছিল। সেখান থেকে ট্রাকে করে হাতিটি বাড়িতে আনাসহ আনুষঙ্গিক আরও এক লাখ টাকার মতো খরচ হয়েছে।

তুলসী রানী বলেন, ‘আমি পরমেশ্বর শ্রীকৃষ্ণের স্বপ্নাদেশ পেয়ে স্বামীকে হাতি, ঘোড়া, রামছাগল ও রাজহংস বাড়িতে পালন করতে বলেছি। হাতির সঙ্গে রাজকান্দি গ্রাম থেকে আসেন মাহুত শরিফুল ইসলাম (৩০)। তিনি দুই দিন থেকে বাড়ি ফিরে গেছেন। একই গ্রামের ইব্রাহিম হোসেন এখন হাতির মাহুত হিসেবে কাজ করবেন। তাঁর বেতন মাসে ১৫ হাজার টাকা। হাতির খাবারের পেছনে যাবে মাসে ১০ হাজার টাকা। তিনি আরো বলেন, ‘পরমেশ্বরের নির্দেশনার মানলে আমরা সবাই স্বর্গে যেতে পারবো। তাই তার নির্দেশ পালনে আমরা সর্বোচ্চ চেষ্টা করে থাকি।’

লালমনিরহাটের ফরেস্টার মো. নুরুন্নবী বলেন, ‘বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী বন্য প্রাণী পালন করতে হলে লাইসেন্স নিতে হয়। তাই খবর শোনার সাথে সাথে তাকে লাইসেন্স নেয়ার বিষয়টি জানানো হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *