ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকে অবাঞ্চিত ঘোষণা করে সংবাদ সম্মেলন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে যশোরের মণিরামপুরে অবাঞ্ছিত ঘোষণা করে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মণিরামপুর উপজেলা ছাত্রলীগের ১৯ শাখার নেতৃবৃন্দ শনিবার বিকেলে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দরা দাবি করেন মণিরামপুর উপজেলায় কেন্দ্রীয় ছাত্রলীগের সম্পাদক লেখক ভট্টাচার্য ইশারায় ‘অযোগ্যদের’ দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি তৈরি করা হয়েছে। তাই ওই কমিটিকে প্রত্যাখ্যান করে দ্রুত নতুন কমিটি গঠন করার ও প্রস্তাব দিয়েছেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য যশোর মণিরামপুরের সন্তান। তার প্রভাবেই ‘অযোগ্যদের’ দিয়ে এমন কমিটি করা হয়েছে বলে অভিযোগ ছাত্রলীগের মণিরামপুর উপজেলার সরকারি কলেজ, পৌর ও ১৭টি ইউনিয়ন ইউনিয়ন শাখার সভাপতি ও সম্পাদকেরা।

বিক্ষুব্ধ নেতৃবৃন্দ অভিযোগ করেন, ২৯ এপ্রিল সন্ধ্যায় ফেসবুক পোস্টের মাধ্যমে জেলা ছাত্রলীগের প্যাডে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে মণিরামপুর উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেওয়া হয়। দীর্ঘদিন রাজপথে থাকা ত্যাগীদের বাদ দিয়ে বিতর্কিত সাধারণ সদস্যপদবিহীন ব্যক্তিদের ওই কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, নতুন ঘোষিত কমিটির সভাপতি এইচএসসি পাস এবং একজন ফাস্টফুড ব্যবসায়ী, সাধারণ সম্পাদকের ছাত্রত্বের প্রমাণ নেই, যুগ্ম সম্পাদকের সাধারণ সদস্যপদও নেই। সদ্য এসএসসি পাস করা একজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে, যিনি কখনও ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন না।

এছাড়া ফজলুর রহমান নামে একজনকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে সুপারিশ করা হয়েছে, তিনি একটি স্কুলের প্রধান শিক্ষক, বয়স ৩৮ বছর।
সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের প্রভাবে এ কমিটি ঘোষণা করা হয়েছে। সে নেতৃবৃন্দ নতুন কমিটি প্রত্যাখ্যানের পাশাপাশি লেখক ভট্টাচার্যকে মণিরামপুরে অবাঞ্ছিত ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের মণিরামপুর সরকারি কলেজ শাখার আহ্বায়ক হাবিবুর রহমান, মণিরামপুর পৌর ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদ জিএম ফয়সালসহ ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *