চৌগাছা- ঝিকরগাছা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করায় সংবাদ সম্মেলন

নিউজটি শেয়ার লাইক দিন

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ একটি স্বার্থান্বেষী মহলের চক্রান্তে চৌগাছার সাথে ঝিকরগাছার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। ঢুকতে দেয়া হচ্ছেনা যাত্রিবাহী বাস।

মঙ্গলবার দুপুরে চৌগাছা বাস ও মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন। সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।

এ সময় তিনি বলেন প্রায় চার বছর চৌগাছা-ঝিকরগাছা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে চৌগাছার সাথে ঝিকরগাছার সড়কযোগাযোগ মুখ থুবড়ে পড়ে। দুটি উপজেলার কথা চিন্তা করে যশোর-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের সাথে সমিতির পক্ষ থেকে আমরা কথা বলি। তিনি স্কুল, কলেজ পড়–য়া শিক্ষার্থী ও জনসাধারণের কথা চিন্তা করে বাস চলাচলের জন্য নির্দেশ দেন। সংসদ সদস্যের নির্দেশক্রমে মঙ্গলবার সকালে চৌগাছা-ঝিকরগাছা রুটে বাস চলাচলের উদ্বোধন করা হয়। উদে¦াধনের পর মালিক সমিতির ৫টি বাস ঝিকরগাছার ছুটিপুর ষ্ট্যান্ডে পৌঁছালে সিএনজি, থ্রি হুইলার চালকরা বাসের গতিরোধ করে বাস চলাচল বন্ধ করে দেয়। ঘটনার সংবাদ পেয়ে ঝিকরগাছা থানার এসআই সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় থানা পুলিশের উপস্থিতিতে চৌগাছা থেকে ছেড়ে যাওয়া বাসগুলো ঝিকরগাছা টার্মিনালে প্রবেশ করতে চাইলে স্থানীয় থ্রিহুইলার চালক ওসমান আলী, বসির উদ্দিন, ইমামুল হাসান, হারুণ অর-রশিদ, চান্দু মিয়া, কুরবান আলী, সাইফুল ইসলাম, তুহিন হোসেন, মান্নান আলী, আবু জাফর, আহসান মিয়ার নেতৃত্বে রাস্তার উপর থ্রি হুইলার দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে রাস্তা বন্ধ করে দেওয়া হয়। পুলিশের উপস্থিতিতে এহেন ঘটনায় উভয় পক্ষে মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। অবৈধ থ্রি হুইলার বন্ধ না করে বাস ফিরিয়ে দেন এস আই সিরাজুল।
সংবাদ সম্মেলনে বলা হয়, ঘটনার সময় গঙ্গানন্দপুর গ্রামের থ্রি হুইলার চালক ইমামুল হাসান চিৎকার করে বলেন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম না আসা পর্যন্ত এ রুটে বাস চলাচল বন্ধ থাকবে। মালিক সমিতির নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, রাস্তায় চলতে গেলে সরকার ঘোষিত অবৈধ থ্রি হুইলার চালকরা যদি রাস্ত বন্ধ করে দেয় আর প্রশাসন নিরব থাকে তাহলে সরকার কেন আমাদের কাছ বছরে ৪০/৪৫ হাজার টাকা রাজস্ব গ্রহণ করছে? বাস্তবতা এটাই যে আমরা সাধারণ জণগনের ও স্কুল পড়–য়া শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধা বিবেচনা কওে সংসদ সদস্যের নির্দেশে দীর্ঘদিন পর এ সড়কে বাস চলাচল পুণরায় চালু করি। ঠিক সেই সময় কিছু স্বার্থান্বেষী মহল সাধারণ যাত্রী সেবার পথ বন্ধ করে দেয়। বিষয়টি সত্যি দুঃখজনক।
এ সময় সংবাদ সম্মেলন থেকে ঘটনার সুরহা করার জন্য যশোর-২ আসনের সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করা হয়।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বাস ও মিনিবিাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন, সহ-সভাপতি জাফর হাজী, অর্থ সম্পাদক আশরাফ আলী আশা, দপ্তর সম্পাদক মইনুদ্দিন ময়না, সড়ক সম্পাদক ইসরাইল হোসেন, মধু বিশ্বাস, সদস্য শরিফুল ইসলাম, ফরিদুজ্জামান ফরিদ, কামাল আহমেদ, নাবু দেওয়ান, আমজেদ হোসেন, মিজানুর রহমান রমজান আলী, মন্টু রহমানসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *