চোরাই ১৪টি বাইসাইকেল ভ্যান মোটরসাইকেলসহ আটক ৪

নিউজটি শেয়ার লাইক দিন

 তরিকুল ইসলাম মিঠু, যশোর: যশোরে পৃথক পৃথক চুরির ঘটনায় জেলার বাঘারপাড়া, ঝিকরগাছা ও চৌগাছা এলাকায় অভিযান চালিয়ে একটি চোরাই ইঞ্জিন চালিত ভ্যান, ১৪টি বাইসাইকেল, একটি মোটরসাইকেল ও  তিনটি মোবাইল ফোন সহ চার চোর চক্রের সদস্যকে আটক করেছে।

শনিবার (১৮ই মার্চ ২০২৩) বেলা এগারোটা থেকে রোববার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব চোরাই সাইকেল, ভ্যান ও মোটরসাইকেল জব্দ করেন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্য।

রোববার দুপুরে যশোর জেলা পুলিশের পক্ষ থেকে একপ্রেস রিলিজের মাধ্যমে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, ১) মাগুরা জেলার শালিকা উপজেলার ছয়ঘরিয়া এলাকার আব্দুল হক কাজীর ছেলে তরিকুল ইসলাম (২৫),  সে দীর্ঘদিন ধরে চাচড়া দক্ষিনপাড়া সালমা বেগমের বাসার ভাড়া থাকতেন, ২। জেলার ঝিকরগাছা উপজেলার আটলিয়া এলাকার আবুল বাশারের ছেলে পারভেজ (২২), ৩। যশোর চৌগাছা উপজেলার মনমথপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে হাসানুর রহমান (৩০), সে বর্তমানে পশ্চিম কারিগরপাড়া মাহবুবুর রহমানের বাসার ভাড়াটিয়া ও ৪। যশোর চৌগাছা উপজেলার বেড গোবিন্দপুর এলাকার মৃত এরশাদ আলীর ছেলে আলমগীর হোসেন @ তুহিন (৩৬)।

প্রেস রিলিজের মাধ্যমে আরো জানানো হয়েছে, ৩১ শে জানুয়ারি ২০২৩ ইংরেজি তারিখে যশোরের বাঘারপাড়া উপজেলার পাঠানপাইকপাড়া মৃত আরশাদ আলীর ছেলে আবু বাক্কার মোল্লার বসতবাড়ী থেকে রাত ১ঃ০০ টার সময় অজ্ঞাত চোরেরা বাসার ভিতরে প্রবেশ করে ৩ ভরি ৮ আনা ওজনের স্বর্ণালংকার, নগদ ৬০ হাজার টাকাসহ ১টি এন্ড্রোয়েড মোবাইল সেট চুরি করে নিয়ে যায়। পরের দিন এ বিষয়ে আবু বাক্কার মোল্লা বাঘারপাড়া থানায় লিখিত অভিযোগ করেন এবং জেলা গোয়েন্দা শাখায় অবহিত করেন। এছাড়াও যশোর শহর ও শহরতলীতে বিভিন্ন বাড়ীতে চুরির ঘটনায় জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিষয়টি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের নির্দেশ দেন। জেলা গোয়েন্দা ( ডিবি’)র ওসি রুপন কুমার সরকার, পিপিএম (বার) চুরির বিষয়টি আমলে নিয়ে ডিবি’র এলআইসি টিম তদন্তে নামে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় চোর চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়। এক পর্যায়ে যশোর ডিবি’র এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর নেতৃত্বে একটি টিম গতকাল শনিবার বেলা ১১ঃ০০ টার সময়ে ঝিকরগাছার রাজারডুমুরিয়া এলাকায় অভিযান চালিয়ে বাঘারপাড়ার পাঠান পাইকপাড়া গ্রামের আবু বাক্কার মোল্লার বাড়ীতে চুরি হওয়া মোবাইল ফোনসহ ২ জন চোরকে গ্রেফতার করেন। তাদের মধ্যে একজনের কাছ থেকে ঝিকরগাছার কাগমারী দাসপাড়ার বিজয় দাসের বাড়ী থেকে চুরি করা ১টি ব্যাটারী চালিত ভ্যান গাড়ি, ১টি হ্যান্ড মাইকসহ হাতে নাতে আটক করেন।  পরে আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্য মোতাবেক রোববার রাত সাড়ে তিনটার দিকে চৌগাছার পশ্চিম কারিগরপাড়া এলাকায় অভিযান চালিয়ে আরো ২ সদস্যকে গ্রেফতার করেন এবং তাদের হেফাজত থেকে চোরাই ১৪টি বাইসাইকেল, চুরি কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল, তালা ভাঙ্গার সরঞ্জাম জব্দ করেন। চোরাই উদ্ধার বাইসাইকেললের বিষয়ে চৌগাছা থানায় পৃথক এজাহার দায়ের করা হয়েছে।

গোয়েন্দা পুলিশ আসামিদের বরাত দিয়ে আরও জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভয়নগর থানার ইজিবাইক ছিনতাইসহ রাশেদ হত্যা মামলায় গ্রেফতারকৃত একাধিক চুরি মামলার হাজতি আসামী বিল্লাল, রাজু, তরিকুল, পারভেজ আবু বাক্কার মোল্লার বাড়ীতে চুরি সংঘটন করে তরিকুল তার হেফাজতে মোবাইল ফোন রাখে এবং ১৮ই মার্চ ২০২৩ তারিখ ভোরে ঝিকরগাছার কাগমারী দাসপাড়া থেকে একজন সবজি বিক্রেতার ব্যাটারী চালিত ভ্যান গাড়ি ও হ্যান্ড মাইকটি চুরি করে তারা । এছাড়াও তারা দীর্ঘদিন ধরে যশোরের বিভিন্ন বাড়ীতে চুরি সংঘঠিত করে আসছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *