চার অপরাধীকে ঝুলিয়ে হত্যা করলো আফগান সরকার

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: অপহরণ ও হত্যার দায় ৪ অপরাধী কে জনসমক্ষে ফাঁসির দড়িতে ঝুলিয়ে হত্যা করেছে আফগান সরকার। কঠোর শরীয়া আইন প্রয়োগের পথে এগুচ্ছে কট্টর ইসলামপন্থি তালেবান সরকার।এ ফাঁসির মাধ্যমে আফগান সরকার জানান দিচ্ছে অপরাধী যেই হোক তাকে ক্ষমা করা হবে না। ইসলামিক কঠোর নীতি অনুসরণ করে তাদেরকে শাস্তির বিধান করতে যাচ্ছে আফগান সরকার।

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে এক ব্যবসায়ী ও তার ছেলেকে অপহরণ করে পরিবারটির কাছে মুক্তিপণ দাবির অপরাধে অপহরণকারীকে হত্যা করে তাদের লাশ ক্রেনে ঝুলিয়ে শহরের বিভিন্ন স্থানে প্রদর্শন করেছে তালেবান।

অপহরণে জড়িত ৪ জনকে মেরে রাস্তায় ঝুলিয়ে রাখল তালেবান
শনিবার (২৫ সেপ্টেম্বর) সাংবাদ মাধ্যম ডয়েচে ভেলে ও টোলো নিউজ জানিয়েছে, চারজনের লাশ শহরের গুরুত্বপূর্ণ চারটি স্কয়ারে ঝুলিয়ে রাখা হয়। হেরাতের যে চারটি স্কয়ারে লাশগুলো প্রদর্শন করা হয়, সেগুলো হচ্ছে— মোস্তোফিয়্যাত, গোলহা, দারবে মালাক ও দারবে ইরাক।

স্থানীয় তালেবান কর্মকর্তাদের বরাত দিয়ে আফগানিস্তানের গণমাধ্যমগুলো জানায়, এসব অপহরণকারী প্রথমে তালেবানের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন এবং এর পর তাদের লাশ ঝুলিয়ে রাখা হয়।

হেরাতের ডেপুটি গভর্নর মৌলভি শির আহমেদ মুহাজির বলেন, আফগানিস্তানে অপহরণের মতো অপরাধ কোনোভাবেই সহ্য করা হবে না, সাধারণ মানুষকে এই শিক্ষা দিতেই এমনটি করা হয়েছে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, একটি ট্রাকের পেছনে লাশগুলো রাখা রয়েছে। সেখান থেকে ক্রেন দিয়ে একজনের লাশ ঝুলিয়ে রাখা হয়। বাকি তিনজনের লাশ অন্যত্র নিয়ে যাওয়া হয়। এ সময় ট্রাকটির চারপাশে তালেবান সদস্যদের পাহারা দিতে দেখা যায়। তা দেখতে ভিড় করেন সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *