গ্রামীন রাস্তা নষ্ট করায় ঝিকরগাছায় ৪ ভাটার ট্রাককে জরিমানা

নিউজটি শেয়ার লাইক দিন

ঝিকরগাছা সংবাদদাতা:যশোরের ঝিকরগাছায় গ্রামীণ রাস্তা নষ্ট করার দায়ে ইটের ভাটার চারটি ট্রাকে জরিমানা করা হয়েছে। উপজেলার বিভিন্ন ইট ভাটার মাটি ও ইট বহন করার জন্য ব্যবহারিত ভাটার ট্রাক ও টলি রাস্তা নষ্ট করার দায়ে বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালত ৪ টলি ও ট্রাক চালককে জরিমানা করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার (ইউএনও) আরাফাত রহমান। এসময় তিনি নাভারণ কুন্দিপুর হিরা ব্রিকস্রে কাগজপত্র দেখতে চাইলে। তিনি ভাটার কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তিনি বলেন ভাটার বৈধতা নিয়ে হাইকোর্টে মামলা চলমান রয়েছে।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার (ইউএনও) আরাফাত রহমান বলেন, নাভারণ টু বায়সা সড়কে ইট ভাটার মাটি ও ইট বহন করার জন্য ব্যবহারিত টলি বা মাহিন্দ্রের কারণে এলাকার রাস্তা নষ্ট করাই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় এনে ৪জন টলি বা  ট্রাক ড্রাইভার কে  ১হাজার ৯শত টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ইট ভাটা মালিকদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে। তারা যেন আর টলি বা মাহিন্দ্রে করে মাটি আনা নেওয়া না করে। মাটি আনতে হলে ট্রাক ব্যবহার করতে হবে।
হিরা ব্রিকস্রে সম্পর্কে জানতে চাইলে তিনি আরো বলেন, আমি হিরা ব্রিকস্রে কাগজপত্র দেখেছি। কর্তৃপক্ষ আমাকে হাইকোর্টের রির্টের একটি কপি দেখিয়েছেন। যেহেতু তাদের নিকট হাইকোর্টের রিট রয়েছে। সেহেতু ওখানে হাইকোর্টের রিট বা নিষেধাজ্ঞা উপক্ষো করা যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *