খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি চরম দুর্ভোগে রোগীরা

নিউজটি শেয়ার লাইক দিন

খুলনা প্রতিনিধি: খুলনার সরকারি-বেসরকারি সব হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসকদের পূর্ণদিবস কর্মবিরতি চলছে।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে চিকিৎসকরা এই কর্মসূচি পালন করছেন। চিকিৎসকদের কর্মবিরতির কারণে দুর্ভোগে পড়েছেন রোগীরা।

মঙ্গলবার (২৮ই ফেব্রুয়ারী ২০২৩) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখা এই কর্মসূচি ঘোষণা করে।

বুধবার (১লা মার্চ ২০২৩) সকাল ৬টা থেকে এই কর্মবিরতি শুরু হয়েছে। চলবে আগামীকাল বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ৬টা পর্যন্ত। তবে এসময় জরুরি বিভাগ খোলা থাকবে।

এদিকে, হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বুধবার সকাল ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে বিক্ষোভ সমাবেশ করার কথা রয়েছে চিকিৎসকদের।

বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম জানান, গত ২৫ ফেব্রুয়ারি নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমের অপারেশন থিয়েটারে ঢুকে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাঈম (সাতক্ষীরা সদরে কর্মরত) ও তার সঙ্গীরা ডা. শেখ নিশাত আবদুল্লাহকে মারধর করেন। এছাড়া অপারেশন থিয়েটারে ভাঙচুর চালায় তারা। এক মাস আগে অপারেশন করা রোগীর জটিলতার কথা বলে তারা এই হামলা চালায়। ডা. নিশাত বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে গত মঙ্গলবার সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। তবে এ মামলায় এখনও কেউ গ্রেফতার হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *