ক্রাইম পেট্রল দেখে শিখেছেন শিশু অপহরণ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:শরীয়তপুরের সখিপুর থানাধীন চরসেনসাস ইউনিয়নের এক শিশুকে অপহরণের পর গ্রেফতার হয়েছেন আবদুল্লাহ (২৫)। মঙ্গলবার অপহৃত ওই শিশুসহ তাকে রাজধানীর সদরঘাট থেকে গ্রেফতার করে সখিপুর থানার এসআই মফিজুর রহমান ও তার সহযোগীরা। অপহৃত আলিফ (১১) চরসেনসাস ইউনিয়নের পেদা কান্দির বাসিন্দা জামাল উদ্দিন পেদার ছেলে। সে স্থানীয় নরসিংহপুর নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র। আলিফের বাবা জামাল উদ্দিন পেদা বলেন, গত ২৭ অক্টোবর মাদ্রাসায় দিয়ে আসার পর আলিফ নিখোঁজ হয়। আলিফের সঙ্গে তার মায়ের একটি মোবাইল ফোন ছিল। ওই দিন বিকালে অপহরণকারী তার মায়ের মোবাইল ফোন দিয়ে ফোন করে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। পরে আমরা বিকাশের মাধ্যমে সেখানে চার হাজার টাকা পাঠাই এবং থানায় অভিযোগ দায়ের করি।

তিনি বলেন, আলিফ মাদ্রাসার পাশের ঘাট থেকে লঞ্চে উঠে রাজধানীর সদরঘাটে চলে গিয়েছিল। আর সদরঘাট থেকেই সে অপহৃত হয়। সখিপুর থানার এসআই মফিজুর রহমান বলেন, অভিযোগটি পাওয়ার পর পর আমরা অপহরণকারীর মোবাইল ট্র্যাকিং করে ধরতে সক্ষম হই। এ পর্যন্ত তিনি ছয় শিশুকে অপহরণ করেছেন। অপহরণকারী আবদুল্লাহ খান বলেন, সদরঘাটে আলিফকে দেখার পর বিভিন্ন লোভ দেখিয়ে তাকে ঢাকার বিভিন্ন এলাকাতে ঘুরাতে থাকি। অন্যদিকে তার পরিবারের কাছ থেকে ২০ হাজার টাকা মুক্তিপণ চেয়েছিলাম। আমি আজ পর্যন্ত কাউকে হত্যা করি নাই। চার-পাঁচ হাজার টাকা হলেই অনেককে ছেড়ে দিয়েছি।

তিনি বলেন, আলিফের বাড়ি থেকে চার হাজার টাকা দেয়ার পর আমি তাকে লঞ্চে দিয়ে যাওয়ার জন্য সদরঘাট আসছিলাম। আর তখনই আমি ধরা পড়ে যাই। অনেক আগে আমি গার্ডের চাকরি করতাম, তখনই টিভিতে ক্রাইম পেট্রল দেখে এ কাজ শুরু করি।

ভেদরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কল্লোল কুমার দত্ত বলেন, আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *