কোয়ার্টার ফাইনালে কে কার মুখোমুখি

নিউজটি শেয়ার লাইক দিন

খেলাধুলা ডেস্ক: কে ভেবেছিল ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে মরক্কো? নির্ধারিত ও অতিরিক্ত সময়েও কোনও গোল হলো না।

টাইব্রেকারে অসধারণ নৈপুণ্য দেখিয়ে স্পেনকে হারিয়ে মরক্বো চমকে দিয়েছে বিশ্বকে। আর দিনের শেষ ম্যাচে তো রামোসের অসাধারণ কীর্তিতে পর্তুগাল গোলবন্যায় ভাসিয়েছে সুইজারল্যান্ডকে। এতেই কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের লাইন আপ চূড়ান্ত হয়ে যায়।

দুইদিন বিশ্বকাপের কোনও খেলা নেই। শেষ ষোলর পর শুক্রবার (৯ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে সেমিফাইনাল পর্বের লড়াই। শুরুর দিনে অর্থাৎ শুক্রবার দুই ফেভারিট ব্রাজিল ও আর্জেন্টিনা মাঠে নামতে যাচ্ছে।

প্রথম ম্যাচে রাত ৯টায় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার। ম্যাচটি হবে এডুকেশন সিটি স্টেডিয়ামে। শুক্রবার দিবাগত রাত ১টায় মেসির আর্জেন্টিনা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে।

পরের দিন শনিবার অন্য দুটি কোয়ার্টার ফাইনালের ম্যাচ রয়েছে। আল থুমামা স্টেডিয়ামে রাত ৯টায় খেলবে পর্তুগাল ও মরক্বো। সেই রাতেই মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স ও ইংল্যান্ড। রাত একটার ম্যাচটি হবে আল বাইত স্টেডিয়ামে। বিশ্বকাপের সেমিফাইনাল হবে ১৩ ও ১৪ ডিসেম্বর। আর ফাইনাল হবে ১৮ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *