করোনা: ২৪ ঘন্টায় শনাক্ত ৩৭৩৭, মৃত্যু ৩৩

নিউজটি শেয়ার লাইক দিন

স্বাস্থ্য ডেস্ক:মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৩৭৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৫ লাখ ৮৮ হাজার ১৩২ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৮৩০ জনে।
শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২০টি আরটি-পিসিআর ল্যাব, ৩১টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৭৩টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ২২৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৬৪টি। ২৪ ঘন্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ২৯৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ লাখ ৪২ হাজার ৩০টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৩১ হাজার ৯৫১ জন।
২৪ ঘণ্টায় মৃত ৩৩ জনের মধ্যে পুরষ ২১ জন ও নারী ১২ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ হাজার ৬৭১ জন এবং নারী ২ হাজার ১৫৯ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।
মৃত ৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রামে ৬ এবং রাজশাহী বিভাগে ১ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩২ জন ও বাড়িতে ১ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৬৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৩৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৩ হাজার ২৬৯ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯২ হাজার ৬৮০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৫৮৯ জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *