ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির সভা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে যশোর জেলা পার্টি কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমঃ অনিল বিশ্বাস, সাবেক চেয়ারম্যান কন্টোল কমিশন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। সভায় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারন সম্পাদক বাম আন্দোলনের অন্যতম পুরোধা কমঃ বিমল বিশ্বাস। সভার শুরুতেই সমন্বয়ক কমঃ ইকবাল কবির জাহিদ কোন পরিস্থিতিতে এবং কেন কেন্দ্রীয় নেতৃবৃন্দর একাংশ কংগ্রেস বর্জনের যে আহবান রেখেছিলেন তার বিস্তারিত ব্যাখ্যা করেন। তিনি বলেন বিভক্ত কমিউনিষ্টদের ঐক্যবদ্ধ করা, বামগণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করা, শ্রেণী সংগ্রাম গণসংগ্রাম জনগণের গনতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামের মধ্য দিয়ে ক্ষতাসিন লুটেরা বুর্জুয়া শ্রেণীর সরকারের বিকল্প মৌলবাদী চরম দক্ষিনপন্থি স্বাধীনতা বিরোধী শক্তি নয় – জনগণের বিকল্প শক্তি এবং বামগনতান্ত্রিক শক্তির সমাবেশ গড়ে তোলার লড়াই জরুরী হয়ে পরেছে। তাই পার্টির কেন্দ্রে থাকা সুবিধাবাদী বুর্জুয়া লেজুরবাদের মতাদর্শ বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে এই বিদ্রোহ একটি ঐত্যিহাসিক ঘটনা হিসাবে চিহ্নিত হয়ে থাকবে।
তিনি বলেন এই সরকার ব্যবসায়ী,লুটেরা ধনিক শ্রেণী, ঘুষখোর আমলা ও দূর্নীতিবাজদের সরকার। পিঁয়াজ রসুন থেকে শুর করে জনগণের নিত্য প্রয়োজনিয় সব কিছু নিয়ে ব্যবসা করছে সরকারের লোকেরা। তারা একদিকে যেমন জনগনের গনতান্ত্রিক অধিকার হরণ করেছে, তেমনি লুটপাট, দলীয় করন, শোসন নির্যাতনের মাধ্যমে উন্নয়নের সুফল গুটির কতক ব্যাক্তির পকেটে ঢুকছে, ফলে সমাজে দেখা দিয়েছে সীমাহীন বৈষম্য। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা জাতীয় স্বার্থকে বিসর্জন দিতে কুন্ঠা করছে না। পাটকল বস্ত্রকল সহ লক্ষ কোটি শ্রমিকের ন্যায় সংগত দাবী দাওয়া উপেক্ষা করে কোন উন্নয়নই সুফল বয়ে আনতে পারে না।
এমন একটি শ্বাস রুদ্ধকর পরিস্থিতিতে লুটেরা বুর্জুয়াদের নেতৃত্বে নয় -বামগনতান্তিক শক্তির নেতৃত্বে জনগনের বিকল্পশক্তির মহা উত্থান ঘটাতে হবে, জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সভায় জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় সর্বসম্মতিক্রমে আগামী ২৯-৩০ নভেম্বর যশোরে অনুষ্ঠিতব্য মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি কেন্দ্রীয় সম্মেলন সফল করার সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় খুলনা বিভাগের সকল জেলা কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *