উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির ৬ ঘণ্টার মধ্যে আটক ৩

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়ার পর থানায় অভিযোগের ৬ ঘন্টার মধ্যে তিন জনকে আটক করেছে যশোর জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা।

আটককৃতরা হলেন, যশোর কাঠালতলা এলাকার আমজাদ হোসেনের ওরফে পাকা মিয়ার ছেলে বাবুল(৪৫),  যশোর কাজীপাড়া মানিকতলা এলাকার মৃত আব্দুল করিমের ছেলে নুরনবী (৪০) ও যশোর কাঠালতলা বটতলা এলাকায় তৌফিক সরকার তকুর ছেলে তাপস (৩৫)।

উল্লেখ্য সোমবার আড়াইটার দিকে যশোর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন। এ ঘটনায়  মঙ্গলবার সকালে তিনি নিজে বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন।
মামলার আসামিরা হলেন, কাজীপাড়ার মৃত আব্দুল কাদের চাকলাদারের ছেলে তৌহিদ চাকলাদার ফন্টু, লোন অফিসপাড়ার মৃত ফারাজী শাহাদত হোসেনের ছেলে আশিকুল ইসলাম বাধন, কাজী পাড়া তেতুলতলার সিরাজুল ইসলামের ছেলে রওশন ইকবাল শাহী, কাঠালতলার আমজাদ হোসেন পাকা মিয়ার ছেলে বাবুল, রেলগেট তেতুল তলা এলাকার মৃত ফকরে আলমের ছেলে ফাহমিদ হুদা বিজয়, কাঠালতলা বটতলা এলাকার তৌফিক সরকার তকুর ছেলে তাপস, কাজীপাড়া মানিক তলার মৃত আব্দুল করিমের ছেলে নুরনবী ও কাজীপাড়ার কুটি শেখের ছেলে মেহেদি হাসান রনি। এদিকে, পুলিশ মঙ্গলবার দুপুর আড়াইটায় কাঠালতলা ব্রিজ এলাকা থেকে এ মামলার এজাহারভুক্ত তিন আসামি বাবুল, তাপস ও নূরনবীকে আটক করে আদালতে সোপর্দ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর  একেএম শফিকুল আলম চৌধুরী।

 

মামলায় বাদী উল্লেখ করেন, আসামিদের সাথে তার রাজনৈতিক ভাবে পূর্ব বিরোধ চলছিলো। এছাড়া আাসমিরা নানা ধরণের অপরাধ মূলক কর্মকান্ডে জড়িত। অপরাধ কর্মকান্ডের বিরোধিতা করায় তার উপর ক্ষিপ্ত হয় আসামিরা। তার জেরে গত ২৭ জুন রাত আড়াইটায় আসামিরা দুইটি গাড়িতে তার বাড়ির সামনে আসে। বাড়ির সামনে এসে প্রথমে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে। এসময় ফরিদ বাইরে বের হলে আসামিরা তাকে প্রকাশ্যেই তাকে খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে চলে যায়। কিছু সময় পর ফের ওই দুইটি গাড়ি এসে একই ভাবে হুমকি দিয়ে যায়।

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, মঙ্গলবার সকালে উপজেলা চেয়ারম্যান কোতয়ালী থানায় একটি মামলাটি দায়ের করেন। মামলাটি গুরুত্বপূর্ণ হওয়ায় পুলিশ সুপার মামলাটির তদন্ত তদন্তভার দেন যশোর জেলা গোয়েন্দা পুলিশের নিকট। এক পর্যায়ে আমরা বিষয়টি তদন্ত করে সত্যতা হওয়ার পর তিন আসামীকে আটক করে আদালতে হস্তান্তর করা। বাকিদেরও ধরার চেষ্টা চলছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *