ইসলাম ধর্ম গ্রহণ করলেন জাবি শিক্ষার্থী অনুপম

নিউজটি শেয়ার লাইক দিন

মানিকগঞ্জ প্রতিনিধি: সত্য সন্ধান করতে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী অনুপম পাল। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী। সে মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার পালপাড়া গ্রামের প্রধান শিক্ষক অরুণ পালের ছেলে। অনুপ কুমার পাল নাম পরিবর্তন করে রেখেছেন পরিবর্তে মুজতবা রাহমান তাহমিদ

সরকারি বিধি মোতাবেক নোটারি পাবলিকের মাধ্যমে এক হলফনামায় স্বাক্ষর করে তিনি এ ঘোষণা দিয়েছেন। নিউ ঘোষণা দিয়েছেন এখন থেকে সব ক্ষেত্রে তার এই নতুন নাম ব্যবহার ও পরিচিত হবেে। ইতোমধ্যে তাহমিদ তার সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রে তার নাম পরিবর্তনের জন্য ঘোষণা দিয়েছেন।

 

অনুপম বলেন, আমি দীর্ঘদিন ধরে সত্যের সন্ধানে বিভিন্ন ধরনের বই পুস্তক প্রশ্ন করে আসছি লাম । আমি ইসলামের কোরআন ও বই পড়ে জানতে পারি এটাই মানুষের একমাত্র শান্তির ধর্ম। তাই আমিস্বেচ্ছায়, স্বজ্ঞানে, সুস্থ মস্তিষ্কে অন্যের বিনা প্ররোচনায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। ইসলামের সব নিয়ম-কানুন জেনে-বুঝে মহান আল্লাহ্ রাব্বুল আলামিন এক ও অদ্বিতীয়, তার পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন এবং তার প্রেরিত রাসূল হজরত মুহাম্মদ (সা.)-এর ওপর বিশ্বাস স্থাপন করেছি। আমি ইসলামের সব বিধিবিধান পালন করছি। ভবিষ্যতেও এ ধর্মের সব বিধি-বিধান মেনে চলবো।

 

ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন- সকল প্রশংসা মহান স্রষ্টার, যিনি আমাকে এই সত্য উপলব্ধি করিয়েছেন। সবার ভাগ্যে এ সত্যের সন্ধান জোটে না, তাই নিজেকে ভাগ্যবান মনে করি। ইসলাম ধর্ম গ্রহণের পরে আমি শান্তি খুঁজে পেয়েছি।

তিনি আরো জানান, আমি ২০০৯ সাল থেকে বিভিন্ন ধর্ম নিয়ে অনুশীলন করি।একপর্যায়ে আমি ইসলাম ধর্মের বিভিন্ন বই ও কোরআন শরিফ পড়ে আমি বুঝতে পারি পৃথিবীর মানুষের জন্য এটাই একমাত্র সঠিক দিকনির্দেশনা। তখন থেকে আমার ইসলামের ওপর বিশ্বাসের শুরু। এ বিশ্বাসের পেছনে পৃথিবীর কেউ বা কোনো কিছু দায়ী না। কেউ আমাকে ইসলামের দাওয়াত দেয়নি। পড়ে বুঝে স্বজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আমি এটাও জানি আমার ধর্মের লোকেরা আমাকে বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করবে করবে। আমার বিরোধিতাও করবে। তার পরেও আমি লোকাল পরকালের জীবনের চিন্তা করে  আমি এই ইসলাম ধর্মের দীক্ষা গ্রহণ করেছি। তাতে আমার কে কি বললো সেটি আমার যায় আসে না। দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ থেকে বিদ্যা অর্জন করেছে আমি নিজে বুঝে শুনেই সিদ্ধান্ত নিয়েছি। আমি যেন মৃত্যুর আগ পর্যন্ত ইসলাম ধর্ম পালন করতে ও ইসলামের অনুশাসন মেনে চলতে পারি তার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *