ইসরায়েলকে সমর্থন দিলেই ১০ বছর কারাদণ্ড

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় ১৫ দিন যাবত নিরীহ ফিলিস্তিনি নাগরিকের উপর ইজরায়েলের বর্বরোচিত হামলায় বিশ্বব্যাপী ঘৃণিত ইসরাইল। নিরীহ ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে দেশে দেশে চলছে বিক্ষোভ ও প্রতিবাদ। ইতোমধ্যে জাতিসংঘ নিরীহ নাগরিকের উপর বোমা হামলা করা বন্ধের আহব্বান করেছেন।তার পরেও হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে দখলবাজ সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এরমধ্যে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত এর সরকার ঘোষণা দিয়েছে দখলবাজ ইজরাইলের হামলা সমর্থন করলেই সে দেশের নাগরিককে ১০ বছর জেল খাটতে হবে। গুনতে হবে পাঁচ হাজার দিরহাম।

আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিনোয়োগ ব্যাংকার, উদ্যোক্তা ও ক্যাপিটল মার্কেটের উপদেষ্টা মীর মোহাম্মদ আলী খানের একটি টুইট পোস্টের বরাতে এমন খবর দিয়েছে পাকিস্তানি গণমাধ্যম এমএমএননিউজ টিভি।বুধবার কুয়েত সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি এই পোস্ট দিয়েছেন।

মীর মোহাম্মদ আলী বলেন, কুয়েত সরকারকে অভিবাদন। দেশটি একটি আইন জারি করেছে, যাতে কেউ সামাজিকমাধ্যম ও বাস্তবজীবনে ইসরায়েলকে সমর্থন করলে ১০ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার দিরহাম জরিমানার মুখে পড়বে।

এর আগে ফিলিস্তিনি নাগরিকদের বৈধ অধিকারের সমর্থনে নিজের দৃঢ় অবস্থান ব্যক্ত করেছেন কুয়েতের প্রধানমন্ত্রী সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহ।

জাতিসংঘের ৭৫তম সাধারণ অধিবেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি বলেন, আরব ও মুসলিম বিশ্বের ঐতিহাসিক ও মৌলিক অবস্থানের কেন্দ্রবিন্দুতে রয়েছে ফিলিস্তিনি সংকট।

বুধবার ইসরায়েল জানিয়েছে, গাজায় হামলা বন্ধে কোনো সময়সীমা নির্ধারণ করবে না তারা। হামাসের সঙ্গে ভবিষ্যতের সংঘাত বন্ধে এবং অভিযানের উদ্দেশ্য হাসিলে বলপূর্বক প্রতিরোধে জড়িত থাকার জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

হামাসও ইসরায়েলে রকেট হামলা বাড়িয়ে দিয়েছে। ইসরায়েলি বোমা হামলায় এখন পর্যন্ত ২১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই নারী ও শিশু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *