ইরানে ব্যাপক বিক্ষোভ, আন্দোলনকারীদের সাহসীকতার তারিফ করলেন- ট্রাম্প

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির পদত্যাগের দাবিতে রাস্তায় নেমে এসেছে হাজার হাজার জনতা। ভুল করে ইউক্রেনের যাত্রীবাহী বিমান ভূপাতিত করার দায় স্বীকার করার পর ব্যাপক আন্দোলনে নামে সরকার বিরোধীরা।
তেহরানে যুক্তরাষ্ট্রের সাবেক দূতাবাসের কাছে আমির কবির বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বাইরে জড়ো সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিক্ষোভকারীরা। এসময় ‘স্বৈরশাসক নিপাত যাক’, ‘খামেনির পদত্যাগ চাই’, নির্লজ্জ খামেনি- দেশ ছেড়ে চলে যাক’ ইত্যাদি স্লোগান দিতে শোনা যায়। এছাড়াও খামেনিসহ বিমান ভূপাতিত করার ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন আন্দোলনকারীরা। এদিকে, আন্দোলনকারীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এক টুইটবার্তায় ট্রাম্প বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলেন, “ইরানের বীর, ধৈর্যশীল জনগণের প্রতি: আমি প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই তোমাদের পাশে দাঁড়িয়েছি এবং আমার প্রশাসন তোমাদের পাশেই থাকবে। আমরা তোমাদের প্রতিবাদ গভীরভাবে পর্যবেক্ষণ করছি এবং তোমাদের সাহসীকতায় আমরা অনুপ্রাণিত”।

আরেকটি টুইটবার্তায় ইরান সরকারের প্রতি ট্রাম্প বলেন, “মানবাধিকার সংগঠনগুলোকে সেখানে সরেজমিনে তথ্য সংগ্রহের জন্য অনুমতি দিতে হবে। তারা মাঠে থেকে চলমান আন্দোলনের নিয়ে প্রতিবেদন তুলে ধরবে।”

ট্রাম্প আরও বলেন, “শান্তিকামী আন্দোলনকারীদের ওপর আবারও যেন হত্যাযজ্ঞ চালানো না হয় এবং ইন্টারনেট সেবা যেন বন্ধ করা না হয়। কেননা, গোটা বিশ্ব দেখছে।” সূত্র: সিএনএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *