আমার হাত পাখার বাতাসে প্রাণ জুড়িয়ে আসে- সেই আলোচিত শিল্পী আকবরের অবস্থা সংকটাপন্ন

নিউজটি শেয়ার লাইক দিন

বিনোদন ডেস্ক: গায়ক আকবরের কথা মনে আছে? ওই যে ‘তোমার হাত পাখার বাতাসে প্রাণ জুড়িয়ে আসে’ গানটি গেয়ে যিনি গোটা দেশে আলোড়ন তৈরি করেছিলেন। তার সুরেলা কণ্ঠে গানটি পেয়েছিল আকাশচুম্বী জনপ্রিয়তা।

সেই আকবর এখন ভালো নেই। অবশ্য এখন নয়, অনেক বছর ধরেই তার দুরবস্থা চলছে। মাঝে কিছুটা ঘুরে দাঁড়ালেও ফের ভাগ্যের পরিহাসে সঙ্কটের মুখোমুখি আকবর। এখন তার এতোটাই করুণ অবস্থা যে, দ্রুত চিকিৎসা করাতে না পারলে অচিরে তাকে বরণ করে নিতে হবে পঙ্গুত্ব।

আকবরের কয়েকটি ছবি এসেছে প্রকাশ্যে। তাতে দেখা গেছে, ক্র্যাচে ভর দিয়ে হাঁটছেন গায়ক। জানা গেছে, এখন তিনি কারো সহযোগিতা ছাড়া ওঠা-বসা করতেও পারেন না। পড়ে গিয়ে মেরুদণ্ডে মারাত্মক আঘাত পেয়েছেন। যার ফলে তার শরীরে দীর্ঘমেয়াদী ঝুঁকি দেখা দিয়েছে।

গণমাধ্যমকে আকবর বলেন, ‘বিপদ আমাকে ছাড়ছেই না। আমি চলতে পারি না। আমার মেরুদণ্ডের হাড়ের মধ্যে নার্ভ ঢুকে গেছে। এমআরআই করেছিলাম। তখন জানিয়েছিল, অপারেশনে ৭০ হাজার টাকার মতো লাগতে পারে। পরে আবার শুনি, হাড়ের কী যেন চেঞ্জ করতে হবে।’

আকবরের এই দুঃসময়ে এগিয়ে এসেছেন ঢাকাই সিনেমার খলঅভিনেতা ডিপজল। তিনি আকবরকে ৫০ হাজার টাকার সহায়তা দিয়েছেন বলে জানিয়েছেন গায়ক।

তার ভাষ্য, ‘ডাক্তার জানিয়েছিলেন, অপারেশনের জন্য ৭০ হাজার টাকা লাগবে। অন্যান্য খরচ মিলিয়ে ১ লাখ। সঙ্গে সঙ্গে আমি ডিপজল ভাইকে ফোন দিই। তিনি ৫০ হাজার টাকা দিয়েছেন।’

কিন্তু পরক্ষণেই আকবর জানতে পারেন যে, তার মেরুদণ্ডের শেষ হাড়ে সমস্যা। পরিবর্তন করতে হবে ডিস্কও। যার জন্য প্রয়োজন ৪-৫ লাখ টাকা। অন্যদিকে সংসার খরচও তার কাঁধের ওপর। সবমিলিয়ে দিশাহীন অবস্থায় রয়েছেন এই গায়ক।

আকবরের অসহায় অবস্থার কথা জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন। কিন্তু সেটা ছিল ৩ বছর মেয়াদী। অর্থাৎ ৩ বছর পূর্ণ হলে টাকাগুলো উত্তোলন করা যাবে।

কিন্তু মেয়াদ পূর্ণ হলেও সেই অর্থ তুলতে পারছেন না আকবর। তিনি বলেন, ‘আমাকে বলা হয়েছিল, ৩ বছর পর এটা আমি ভাঙাতে পারবো। বছর পূর্ণ হলেও ব্যাংক সে টাকা আমাকে দিচ্ছে না। সেটা তুলতে পারলে এখন হয়তো বাঁচতে পারতাম। হয়তো ভবিষ্যতেও বেঁচে থাকবো, তবে পঙ্গু হয়ে।’

উল্লেখ্য, আকবর মূলত যশোরে রিকশা চালাতেন। কিন্তু তার কণ্ঠে ছিল সুর। সেই সুরের জাদুতে তিনি বিভিন্ন স্থানীয় অনুষ্ঠানে ডাক পেতেন। এক পর্যায়ে তাকে খুঁজে বের করে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। সেখানেই আকবর ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি পরিবেশন করেন এবং পরিচিতি পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *