আইনজীবি সমিতির নির্বাচনে আবারো সভাপতি ইদ্রিস সম্পাদক গফুর

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক : উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন গতকাল সম্পন্ন হয়েছে। নির্বাচনে ইদ্রিস আলী সভাপতি ও এমএ গফুর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এই দুই নেতা একাধিকবার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়লাভ করেছেন।
নির্বাচন উপলক্ষে সকাল ১০ থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ১ নম্বর ভবনে ভোট গ্রহণ চলে। ২৬টি পদের বিপরীতে ৪৮২ জনের মধ্যে ৪৬৭ জন ভোটার তাদের পছন্দের নেতৃত্বকে বেছে নিতে ভোট প্রদান করেন। ১৫ জন ভোটার অনুপস্থিত ছিলেন।
এদিন বিকেল ৫টা থেকে ভোট গণনার কাজ শুরু করে রাত সাড়ে ৯টায় ফল প্রকাশ করে নির্বাচন কমিশনের চেয়ারম্যান। প্রকাশিত ফলাফলে ইদ্রিস আলী ২৬৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেবাশীষ দাস পান ১৯৪ ভোট। সাধারণ সম্পাদক পদে এমএম গফুর ২৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এসএম বদরুজ্জামান পলাশ পান ১৮০ ভোট।


এ নির্বাচনে আরো বিজয়ী প্রার্থী হলেন সহসভাপতি গোলাম মোস্তফা (২৭১), খন্দকার মোয়াজ্জেম হোসেন (২৩৭), ইমদাদুল হক ইমদাদ (১৯০), সহকারী সম্পাদক জাহাঙ্গীর আলম (২২৭), পলক কুমার মৈত্র (২২৩), গ্রন্থাগার সম্পাদক পদে আকম মনিরুল ইসলাম (২৮৯), কার্যকরি সদস্য তারিক এনাম (২৭৩), জুলফিকার আলী (২৫৬), রেহেনা পারভীন (২৩৬), এসএম মাসুদুল হক (১৯৯) ও মোকবুল হোসেন (১৯২)।
নির্বাচন কমিশনের চেয়ারম্যান ছিলেন অ্যাডভোকেট ইশমত হাসার। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট শামসুর রহমান, শহিদুর রহমান, আজিজুল ইসলাম ও শাহারিয়ার বাবু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *