আইনজীবি অপহরণ:৩ দিন পর অভয়নগরে উদ্ধার

নিউজটি শেয়ার লাইক দিন

অভয়নগর প্রতিনিধি : হাইকোর্টের আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে (৩০) অপহরণের তিনদিন পর যশোরের অভয়নগর থেকে উদ্ধার হয়েছে। মঙ্গলবার সকালে যশোর পিবিআই অভয়নগর থানা পুলিশের সহযোগিতায় রাজঘাট একতারপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করে। সে সাতক্ষীরার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এমএ হাকিমের ছেলে।

ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় অভয়নগর থানায় মামলা হয়েছে।
আটকৃকতরা হলেন- সাতক্ষীরার সুলতারপুর বড়বাজার এলাকার আজমল হকের মেয়ে সুরাইয়া (২০), খুলনার দিঘলিয়া উপজেলার ফরমায়েসখানা গ্রামের মোড়লপাড়ার জমির সরদারের ছেলে মো. আব্দুস সালাম (২৪) ও একই গ্রামের আলাউদ্দিন শিকদারের ছেলে শাহিল শিকদার (১৮)।

এজাহারে বলা হয়য়, আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনের সাথে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর গ্রামের এসএম হারুনুর রশিদের মেয়ে রাবেয়া সুলতানা রিতুর (২২) বিয়ে ঠিক হয়। এরই সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলন খুলনা পাইওনিয়র কলেজের সামনে এসে রিতুর সঙ্গে দেখা করেন। পরে তারা জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে যান। ওইসময় রিতুর বান্ধবী সুরাইয়ার সাথে দেখা হয় তাদের। সুরাইয়া কৌশলে মিলনকে অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের ইসহাক তরফদারের মেয়ের বাড়িতে নিয়ে যান। সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে শারীরিক নির্যাতন এবং মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা দাবি করা হয়। দাবিকৃত টাকা না দিলে মিলনকে মেরে ফেলা হবে বলে তারা শাসায়।
এ ঘটনায় মিলনের ভগ্নিপতি শরিফুল ইসলাম গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জিডি করেন। একপর্যায়ে অপহৃতের পরিবার জানতে পারে মিলনকে যশোরের কোনো এক স্থানে আটকে রাখা হয়েছে। পরে তারা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) যোগাযোগ করে। পিবিআই মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে জানতে পারে মিলনসহ অপহরণকারীরা অভয়নগর উপজেলার একতারপুর গ্রামে অবস্থান করছে। মঙ্গলবার সকালে পিবিআই অভয়নগর থানা পুলিশের সহযোগিতায় একতারপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করে। এসময় অপহরণকারী দলের নারী সদস্য সুরাইয়াকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী অপহরণকারী অপর দুই যুবককে দুপুরে খুলনা থেকে আটক করা হয়।
বাড়িমালিক ইসহাক তরফদারের মেয়ে রাবেয়া সুলতানা মনি জানান, প্রায় একমাস আগে সুরাইয়া ও আব্দুস সালাম স্বামী-স্ত্রী পরিচয়ে আমার বাড়ি ভাড়া নেন।
অভয়নগর থানার অফিস ইনচার্জ (ওসি)তাজুল ইসলাম জানান, যশোর পিবিআই’র সহযোগিতায় অপহৃত আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে  এক নারীসহ তিন জন কে আটক করা হয়েছে। তবে এই এ ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা তা তদন্তত চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *