Novanews24 এর প্রতিবেদনে স্টেশনের টিকিট কাউন্টার ফাঁকা !

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দক্ষিণবঙ্গের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা Novanews24.com এর প্রতিবেদনে স্টেশনের কাউন্টার ফাঁকা হয়ে গেছে।

বৃহস্পতিবার সকালে সরেজামিনে গিয়ে দেখা যায় মাত্র কয়েকজন টিকিট প্রত্যাশী কাউন্টারের সামনে দাঁড়িয়ে টিকিট ক্রয় করছে। আজ টিকিট ক্রয়ের জন্য লোকজনের লম্বা লাইনে থাকতে দেখা যায়নি। দেখা যায়নি চিহ্নিত সেই টিকিট কালোবাজারিদের। যাত্রীরা কাউন্টারের সামনে দাঁড়ানোর সাথে সাথে পেয়েছেন টিকিট।

ঢাকাগামী ট্রেনের টিকিট নিতে আসা নজরুল ইসলাম জানান, আমি গত তিন দিন যাবত স্টেশনে আসছি দুইটা ট্রেনের টিকিটের জন্য। আমার মা অসুস্থ। তাকে ঢাকা নিতে হবে চিকিৎসার জন্য। বাসে নিয়ে গেলে ঝাঁকুনী খেতে হবে। যে কারণে আমার মাকে বাসে করে ঢাকা নেয়া সম্ভব না। তাই তিন দিন টিকিট সংগ্রহে ব্যর্থ হয়ে আজ টিকিট পেয়ে আমি খুব খুশি হয়েছি। আমি গত তিনদিন ভোর থেকে এসে টিকিটের জন্য লম্বা লাইন দিয়েছি। আমার সিরিয়ালে পৌঁছানোর আগেই নাকি সব টিকিট শেষ হয়ে যেত। জেনেছি কোন সাংবাদিক এখানে টিকিট কালোবাজারির বিষয়ে সংবাদ পরিবেশন করেছে। যে কারণে আজ সকাল থেকেই দেখা গেছে টিকিটের জন্য কোন লম্বা লাইন নেই। এখানকার কাউন্ট আগলেও কাউকে আজ আর দাঁড়াতে দেখা যায়নি। আর কোন ঝক্কি ঝামেলা নেই। যার যার মত টিকিট কেটে অনায়াসে চলে যাচ্ছে। এ ধরনের পরিবেশ থাকলে সাধারণ মানুষ অনায়াসে টিকিট কাটতে পারবে। তিনি আরো জানান মাঝেমধ্যে সাংবাদিকরা হানা দিলে কয়েকদিন টিকিট কালোবাজারি বন্ধ থাকে। কিন্তু কিছুদিন পরে আবারো সেই কালোবাজারিরা একই রূপে টিকিট কাউন্টারে এসে হাজির হয়। কাউন্টারের অধিকাংশ টিকিট কালোবাজারির হাতে চলে যায়। যে কারণে সাধারণ যাত্রীরা কাউন্টার থেকে টিকিট কেটে গন্তব্যে পৌছাতে পারে না।

যশোর রেলওয়ে স্টেশনের সূত্রগুলো বলছে, গতকাল বুধবার দুপুরে নিউজটি প্রকাশ হওয়ার সাথে সাথে রেল স্টেশন এলাকায় টিকিট কালোবাজারীর সাথে যুক্তের অধিকাংশরাই গ্রেপ্তার এড়াতে গা ঢাকা দিয়েছে ।

যশোরের রেলওয়ে স্টেশন মাস্টার আয়নাল হাসান বলেন, গতকাল Novanews24.com অনলাইন পত্রিকাটির সংবাদটি প্রকাশের পরপরই আমার দৃষ্টিগোচর হয়। তাছাড়া আমার উর্দ্ধতন কর্তৃপক্ষ প্রকাশিত সংবাদটি দেখে সাথে সাথে আমাকে ফোন দেয়। আমি বিষয়টি দেখে যশোর রেলওয়ে স্টেশনে থাকা রেলের সব ডিপার্টমেন্টকে নিয়ে আলোচনা করেছি। এবং আমার পক্ষ থেকে জানিয়েছি স্টেশনের কোন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে টিকিট কালোবাজারির বিষয়ে অভিযোগ আসলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া স্টেশন এলাকায় যারা টিকিট কালোবাজারির সাথে জড়িত তাদের কাছে টিকিট না বিক্রি করার নির্দেশ দিয়েছি। এমনকি টিকিট কালোবাজারিদের কাউন্টারের সামনে পেলেই আটক করতে নির্দেশ দিয়েছি। কোনরকমের অনিয়মে না জড়াতে কাউন্টারের বুকিং কর্মকর্তা-কর্মচারীদের কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। কাউন্টার থেকে টিকিট কালোবাজারিদের হাতে টিকিট গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *