হিমেল দ্বিতীয়বারের মতো চৌগাছার মেয়র নির্বাচিত

নিউজটি শেয়ার লাইক দিন

চৌগাছা প্রতিনিধি: নুর উদ্দিন আল মামুন হিমেল দ্বিতীয়বারের মতো চৌগাছার মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে ৬৫৪৬ ভোট পেয়ে তিনি দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন। রোববার অনুষ্ঠিত নির্বাচনে তিনি জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী কামাল আহমেদকে তিন হাজার পাঁচশ’ ৭০ ভোটের ব্যবধানে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন।
নির্বাচনে নূর উদ্দিন আল মামুন হিমেল ছয় হাজার পাঁচশ’ ৪৬ ভোট পেয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল পেয়েছেন দু’ হাজার নয়শ’ ৭৬ ভোট। অন্যদিকে বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী আব্দুল হালিম চঞ্চল হয়েছেন তৃতীয়। তিনি পেয়েছেন এক হাজার তিনশ’ ৬৯ ভোট। অপর মেয়র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীকের প্রার্থী শিহাব উদ্দিন পেয়েছেন সাতশ’ ৭৪ ভোট।

 

নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলররা হলেন এক নম্বর ওয়ার্ডে ফাতেমা বেগম, দু’নম্বর ওয়ার্ডে জোসনা খাতুন এবং তিন নম্বর ওয়ার্ডে জহুরা খাতুন।
নয়টি সাধারণ ওয়ার্ডের সাতটিতে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত দু’জন এবং আওয়ামী লীগ সমর্থিত সাতজন। বিএনপি সমর্থিত বিজয়ী হয়েছেন এক নম্বর ওয়ার্ডে আনিছুর রহমান (৬৮৫ ভোট) এবং দু’নম্বর ওয়ার্ডে শাহিদুল ইসলাম (৬৮৯)। আওয়ামী লীগ সমর্থিত বিজয়ীরা হলেন তিন নম্বর ওয়ার্ডে সোহেল রানা (৮৩০), চার নম্বর ওয়ার্ডে সিদ্দিকুর রহমান (৭৩৯), পাঁচ নম্বর ওয়ার্ডে জি এম মোস্তফা (৯৯০), ছয় নম্বর ওয়ার্ডে আতিয়ার রহমান (৮৮৮), সাত নম্বর ওয়ার্ডে রুহুল আমিন (৩৮৭), আট নম্বর ওয়ার্ডে শাহিনুর রহমান (৬৭৭) এবং নয় নম্বর ওয়ার্ডে আনিছুর রহমান (২২১)।
এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চৌগাছা পৌরসভা নির্বাচনে দশটি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দিনভর কেন্দ্রগুলো ভোটারদের উপস্থিতিতে ছিল সরগরম। পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। দুপুরে যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার নির্বাচন পরিদর্শনে আসেন।
হাফিজিয়া মাদ্রাসা কেন্দ্রে প্রথম ভোট দেয়া কলেজ শিক্ষক এনামুল কাদির বলেন, ‘প্রথম আমি ইভিএমএ ভোট দিলাম। ভোট কেন্দ্রে সুন্দর পরিবেশ দেখে ভালো লেগেছে’।
ডিগ্রি কলেজ কেন্দ্রের ভোটার বাবলুর রহমান বলেন, ‘ভোটকক্ষে প্রবেশ করার সাথে সাথে হাতের আঙ্গুল মেশিনে রাখলাম। কিছুক্ষণ পর ভোটার তালিয়ায় আমার নাম আছে সেটা স্ক্রিনে ভেসে উঠল। এরপর গোপন কক্ষে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিলাম’।
লিপি বেগম, সীমা খাতুন, আম্বিয়া বেগম, দুলি বেগম জানান, সকালে বাড়ির কাজকর্ম সেরে তারা ভোট দিতে এসেছিলেন। ইভিএমএ ভোট দিয়ে ভালো লেগেছে বলে জানান তারা। অনেক নারী কোলের শিশু সন্তান সাথে নিয়ে ভোট দিতে কেন্দ্রে আসেন।
চার নম্বর ওয়ার্ডের শাহাদত পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা রেনুকা রাণী, আছমা খাতুন জানান, কেন্দ্রগুলো মানুষের বাড়ির কাছাকাছি হওয়ায় অধিকাংশ ভোটার পায়ে হেঁটে ভোট দিতে যান।
এদিকে, বেলা ১২টার দিকে মৃধাপাড়া মহিলা কলেজ কেন্দ্রে সাধারণ কাউন্সিলর দু’প্রার্থীর সমর্থদকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পাওয়ার সাথে সাথে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোট কেন্দ্রের পুরো এলাকা নিয়ন্ত্রণে আনেন। হাতাহাতির ঘটনার পরও স্বাভাবিকভাবেই ভোট গ্রহণ অব্যাহত থাকে।
তবে দুপুর ১টার পর থেকে ভোটারের উপস্থিতি কমতে থাকে। এসময় ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি তেমন ছিলনা। দু’টোর পর থেকে ভোটারদের উপস্থিতি ফের বাড়তে থাকে। প্রতিটি ওয়ার্ডে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স ও পুলিশের ভূমিকা ছিল লক্ষনীয়। শারীরিকভাবে অসুস্থ ভোটার ও বয়স্ক ভোটাররা ভ্যানে চড়ে ভোট দিতে এসেছিলেন।
এদিকে, দুপুরে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার নির্বাচনে পরিদর্শনে এসেছিলেন। তারা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের জানান, এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে। যে কারণে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোটদানে অংশ নিতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *