সরকারি হাঁস মুরগি খামারে বাইরের ফটকে তালা ভিতরে বহিরাগত ওরা কারা ?

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার বিতর্কিত পিছু ছাড়ছে না যশোর সরকারি হাঁস মুরগি খামারের কর্মকর্তা কর্মচারীদের নানা কার্যক্রম ।

উল্লেখ্য (২১শে অক্টোবর ২০২২ ) তারিখে যশোরের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা novanews24 এ যশোরের সরকারি হাঁস মুরগির খামারের নানা অনিয়ম ও ব্যবস্থাপনা নিয়ে একটা প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনের পরপরই প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও হাঁস মুরগি খামারের পরিচালকও যশোর হাঁস মুরগির খামারের দায়িত্বরত কর্তা ব্যক্তিরা নড়েচড়ে বসেন।

হাঁস-মুরগি খামারের পূর্বের প্রতিবেদন দেখতে, এখানে ক্লিক করুন

অনিয়ম অব্যবস্থাপনা ঠেকাতে গত বুধবারে হাঁস মুরগির খামারের প্রধান ফটককে পোস্টার সাঁটানো হয়। পোস্টারে লেখা হয় সরকারি ছুটি ব্যতীত শুধুমাত্র রোববারে যশোর হাঁস মুরগি খামারের মুরগি ও ডিম বিক্রয় করা হবে। এ লক্ষ্যে এলাকাবাসীর সহযোগিতা ও কামনা করা হয় পোস্টার লিখে।

খামারের অনিয়মের ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

এরপর থেকেই অনিয়ম-চুরি ঠেকাতে, সিন্ডিকেট ঠেকাতে যশোর হাঁস মুরগি খামারের প্রধান ফটোকে তালা ঝোলানো হয়। কিন্তু তাতেও অনিয়ম ব্যবস্থাপনা রোধ করতে পারেনি কর্তৃপক্ষ।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/11/Screenshot_20221105-143201_Gallery_resized.jpg

শনিবারে দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, যশোর শংকরপুর রেলগেট সরকারি হাঁস মুরগির খামারের প্রধান ফটোকে তালা দেওয়া। কিন্তু সুউচ্চ গেট পার হয়েই যাতায়াত করছে হাঁস মুরগির খামারের বিভিন্ন অনিয়মে জড়িতরা। খামারের দক্ষিণ প্রান্তের প্রাচীরের পাশে গিয়ে দেখা যায় বিল্ডিং এর গায়ে ঝোপঝাড়ের মধ্যে লুকিয়ে আছে আরো দুই যুবক। খামারের মুরগি নেয়ার জন্য জঙ্গলের ভিতরে তারা অবস্থান করছে। এভাবেই প্রতিনিয়ত নানা অনিয়ম অবস্থা না চলছেই খামারটিতে।

আরো পড়ুন>>৬৪ হাজার বেকারের থেকে কোটি টাকার ব্যাংক ড্রাফ, ৬ বছরও হয়নি পরীক্ষা

গোপন সূত্রগুলো জানিয়েছেন, খামারে কর্মরত পিয়ন, অফিস সহকারী, খামার পরিচ্ছন্ন কর্মী এই খামারে চাকরি করে কোটি টাকা হাতে নিয়েছে মুরগি ও ডিম চুরি করে বিক্রি করে। কর্তা ব্যক্তিরা এসব কাজে জড়িত আছে। তা না হলে দ্বিতীয় চতুর্থ শ্রেণীর কর্মচারীরা কখনোই খামারের মুরগির ডিম চুরি করে বিক্রি করতে পারতো না। যশোর সরকারি খামারে পরিচ্ছন্ন কর্মী পদে চাকরি করে যশোর টার্মিনাল বটতলা মসজিদের সামনে কয়েকটি কোটি টাকার সম্পদ কিনেছে কয়েকজন পরিচ্ছন্ন কর্মী। এসব টাকার বৈধ কোন উৎস তাদের নেই। তারা আজ থেকে ২৫ বছর আগে বরিশাল থেকে এখানে চাকরির সুবাদে এসেছিলো। অথচ এখানে জমি জায়গা কিনে বাড়ি গাড়ি করে বিলাসবহুল জীবন যাপন করছে। তাদের এসব টাকার বৈধ কোন উৎস নেই। একজন পরিচ্ছন্ন কর্মী থেকে এ বিপুল টাকার মালিক হওয়ায় এলাকার লোক কানাঘুষা করে। কিন্তু তার ছেলেরা বর্তমানে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে যুক্ত থাকায় কেউ ভয়ে মুখ খোলে না বলে সূত্রগুলো জানায়।

আরো পড়ুন>>এসআই পরিচয়ে বিয়ে ৮ লাখ টাকা হাতে নিলো প্রতারক মনির

খামারের উন্নয়ন কর্মকর্তা মির্জা নাজমুল ইসলামের মুঠোফোন কয়েকবার সংযোগ দিও তাকে পাওয়া যায়নি। যে কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

জাল সনদ দিয়ে বিশ্ববিদ্যালয়ে চাকরি, যেভাবে ধরা খেলেন ৯ শিক্ষক-কর্মচারী(ভিডিও)

যশোর সরকারি হাঁস-মুরগি খামারের উপপরিচালক মোঃ বখতিয়ার হোসেনের কাছে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এসব বিষয়ে আমাকে বলে কোন লাভ নেই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি আপনারা জানান। তারা বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহণ করবেন। তবে এ বিষয়ে আমিও পুলিশ সুপার, থানা পুলিশ ও ফাঁড়ি পুলিশকে জানাবো বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *