শার্শায় নির্বাচনী সহিংসতায় আরো একজনের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের শার্শায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের হামলায় কুতুবউদ্দিন আহমেদ(৪০) নামে আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত কুতুবউদ্দিন রুদ্রপুর এলাকার মহিউদ্দিন আহমেদের ছেলে।

শনিবার দুপুরে যশোর শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর বাজারে নৌকা প্রার্থী ফিরোজ আহমেদ টিংকুর সমার্থক ও বিদ্রোহী প্রার্থী আলতাব হোসেন সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনায় এই নিহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য এর আগে গত সপ্তাহে শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের নৌকার প্রার্থী ইলিয়াস কবির বকুলের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেকের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেন। এ হত্যার রেশ কাটতে না কাটতেই বাগআঁচড়ার পাশের ইউনিয়নে নির্বাচন সহিংসতায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো। তাছাড়া উপজেলার গোগা ইউনিয়ন, পুটখালী ইউনিয়ন, বাহাদুরপুর ইউনিয়ন ও শার্শা ইউনিয়নে কয়েক দফায় নৌকার প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীদের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় অন্ততপক্ষে দুই বোনেরও বেশি নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। তাদের অনেকেই এখনো হাসপাতলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরের দিকে হঠাৎ নৌকার প্রার্থী ফিরোজ হাসান টিংকুর সমর্থকরা বিদ্রোহী প্রার্থী আলতাফ হোসেনের কর্মীদের উপর হঠাৎ হামলা করেন। এর পরপরই আলতাফ হোসেনের লোকজন পরে নৌকা প্রার্থী কর্মীদের উপরে হামলা করেন। এ ঘটনায় নিহত কুতুব উদ্দিন সহ প্রায় ১০ থেকে ১২ জন গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কায়বা ইউনিয়নের নৌকার প্রার্থী ফিরোজ আহমেদ টিংকু দাবি করেন, নিহত কুতুবউদ্দিন তার কর্মী। শনিবার দুপুরে রুদ্রপুর বাজারে এলাকায় সে লোকজন নিয়ে বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন এ সময় বিদ্রোহী প্রার্থী আলতাব হোসেনের সর্মথকরা তার উপর হামলা করে। এ সময় সে গুরুতর আহত হলে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে, সন্ধ্যায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অপরদিকে বিদ্রোহী প্রার্থী আলতাফ হোসেন দাবি করেন, শনিবার দুপুরে তার লোকজন রুদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে অবস্থান করছিলো। এ সময়ে নৌকো প্রার্থীর ফিরোজ আহমেদ টিংকু সর্মথকরা তার লোকজনের উপরে অতর্কিত হামলা করেন। তারা আত্মরক্ষার চেষ্টা করলে ধারালো অস্ত্র লাঠিসোটা নিয়ে আরো বেপরোয়া হয়ে ওঠে টিংকুর বাহিনী। এ সময়ে নিজেদের লোকের দেশীয় অস্ত্রের আঘাতে কুতুবউদ্দিন আহত হয়। পরে লোকজন ধরে তাকে হাসপাতালে নিয়ে যান বলে তিনি জানান।

বিষয়টি নিয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ বদরুল আলামের মুঠোফোনে কয়েকবার সংযোগ দিয়ে তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *