শার্শায় চেয়ারম্যান মুকুলের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর জেলার শার্শা উপজেলার ১ নং ডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুলের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

এ চেয়ারম্যান ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যসহ ইউনিয়নের নয়টি ওয়ার্ডের কোন সদস্যকে কোন কিছু না জানিয়ে সরকারের দেওয়া সুবিধাভোগীদের সমস্ত টাকা-পয়সা চাল তসরুপ করছে দীর্ঘদিন ধরে। বিষয়টি বারবার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালেও কোন সুরাহা মেলেনি।

রোববার (৬ই নভেম্বর ২০২২) বেলা একটার দিকে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে লিখিতভাবে এ অভিযোগ করেন ইউনিয়নের ১২ জন ইউপি সদস্য। তবে অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য বারবার চেয়ারম্যান আসাদুজ্জামানের মুকুলের মুঠোফোনে সংযোগ দিলেও তিনি তার ফোনটি রিসিভ করেননি।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

ইউপি সদস্যদের পক্ষ থেকে কামরুজ্জামান নামে এক ইউপি সদস্য লিখিত বক্তব্য পাঠ করে জানান, ডিহি ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ইউনিয়ন পরিষদের কার্যক্রম, সরকার বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, দূর্নীতি ও অনিয়মতান্ত্রিক ভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করছে।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/11/106202214188.jpg

অনিয়ম দুর্নীতির বিষয়ে বর্ণনা করা হয়, গত ২০২২-২০২৩ অর্থ বছরে কাবিটা প্রকল্পের বরাদ্দকৃত ৪ লাখ ২৬ হাজার টাকা সম্পূর্ণ আত্মসাৎ এর চেষ্টা করে।
টি.সি.বির মালামাল বণ্ঠনের মাধ্যমিক তিনি বাড়তি সুবিধা নিয়ে থাকেন । প্রতি মাসে ভিজিডি গ্রাহককের চাল কম দিয়ে চাউল আত্মসাৎ করেন। এল.জি.এস.পি খাত হতে বরাদ্দকৃত অর্থদ্বারা বেকার যুবকদের প্রশিক্ষণ নিজের মন মতো করে থাকেন । ২০২১-২০২২ অর্থবছরের ১% অর্থদ্বারা প্রকল্পে কাজ না করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন । ইউপি সভায় কোন আলোচনা না করে ইউপি সদস্যগণের অগ্রীম হাজিরা খাতায় স্বাক্ষর করে নেওয়া হয় । ইউনিয়ন পরিষদের সকল বিষয় কোন সদস্যকে না জানিয়ে নিজের ইচ্ছামত করে থাকেন
এছাড়াও চেয়ারম্যান ইউপি সদস্যদের সাথে সব সময় খারাপ আচারণ ও অপমান সূচক ব্যবহার করেন বলে অভিযোগে জানানো হয় ।

বিষয়টি নিয়ে শার্শা উপজেলার ডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুলের মুঠোফোনে কয়েকবার সংযোগ দিয়েও তাকে পাওয়া যায়নি। যে কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *