রাঙামাটিতে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩

নিউজটি শেয়ার লাইক দিন

রাঙামাটি প্রতিনিধি:রাঙামাটির রাজস্থলীতে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) তিন কর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার গাইন্দা ইউনিয়নের ইসলামপুর বালুমুড়ার মারমা পাড়া এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে একজনের নাম মনারাম তঞ্চঙ্গ্যা (কার্বারি) ও তার ছেলের শুক্রমনি তঞ্চঙ্গ্যা। তারা বান্দরবান জেলা সদরের নোয়াপাড়া এলাকার বাসিন্দা। অপরজনের নাম জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, গাইন্দা ইউনিয়নের ইসলামপুর বালুমুড়া এলাকা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় উভয়পক্ষের মধ্যে কয়েক রাউন্ডগুলি বিনিময় হয়। এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেএসএস তিন কর্মী প্রতিপক্ষের গুলিতে নিহত হয়।খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় যৌথবাহিনী একটি বিশেষ দল। পরে দুই পক্ষই ঘটনাস্থল ত্যাগ করে। পুলিশ সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় তিনজনের লাশ উদ্ধার করে।

এ বিষয়ে রাঙামাটি জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর কবির বলেন, এ ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দু’গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে। এখনো মামলা হয়নি। পুলিশ ঘটনার বিষয়টি তদন্ত করছে।

অন্যদিকে এ বিষয়ে স্থানীয় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস নেতাদের কথা বলতে নারাজ। তবে জেএসএস’র একটি সূত্র জানিয়েছে, যারা নিহত হয়েছে তারা সাধারণ গ্রামবাসী। এরা জেএসএস’র কর্মী। এটা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস বিরুদ্ধে সাজানো নাটক। তারা মারমা লিবারেল পার্টি গুলিতে নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *