যশোর সীমান্তে এক বছরে ১১৮ কোটি টাকার স্বর্ণ ও মাদকদ্রব্য জব্দ

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু যশোর: যশোরের ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিভুক্ত সীমান্ত দিয়ে গত এক বছরে ১শ ১৮ কোটি ৬ লাখ ৮৭ হাজার ৪০৬ টাকা মূল্যের স্বর্ণ, ডলার, ফেনসিডিল, মদ, গাজা, ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় বিজিবি সদস্যরা চোরাচালান ও মাদক পাচারের সাথে জড়িত থাকার দায় ২৪১ জনকে আটক করেন।

পহেলা জানুয়ারি ২০২০ হতে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত ১ বছরে বিশেষ অভিযান এ বিপুল পরিমাণ টাকার সোনা, আমেরিকান ডলার, ভারতীয় মালামাল ও মাদকদ্রব্য জব্দ করে  বর্ডারগার্ড বাংলাদেশ বিজিবি ।  এসব মালামাল এর মধ্যে রয়েছে ফেনসিডিল ৩৩৬৯৮ বোতল, মদ ৫৪৮ বোতল , ১২১২ পিস ইয়াবা ও ৯১৫ কেজি গাঁজা এবং ২৪১ জন আসামী আটক।বৃহস্পতিবার রাতে যশোর 49 বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা নিউজবাংলাদেশ ডটকমকে কে এ তথ্য নিশ্চিত করেছেন।

একই সময়ের মধ্যে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিভুক্ত সীমান্তগুলো দিয়ে ৪১ কেজি ৭৭২ গ্রাম স্বর্ণ জব্দ করেছে। এছাড়া বিজিবি সদস্যরা এই সময়ের মধ্যে ৭ লক্ষ ৩৮ হাজার আমেরিকান ডলার,২২ লক্ষ ৯২ হাজার ২০০ ভারতীয় রুপি, ১৩ টি পিস্তল, ২৪ টি ম্যাগাজিন, ৫৮ রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ শাড়ী, থ্রী পিস, টু পিস, ওয়ান পিস, শাল চাদর, বিভিন্ন প্রকার তৈরী পোষাক, কম্বল, স্যান্ডেল/জুতা, চকলেট, সিগারেট, গরু, চা পাতা, আতস বাজি, ইমিটেশেন সামগ্রী, কসমেটিক্স, চন্দন কাঠ, মোটরসাইকেল এবং বিভিন্ন প্রকার অবৈধ মালামালসহ ৬৩ জন আসামী আটক করে। আটককৃত এসব মালামালের বাজার মূল্য বাংলাদেশি টাকায় প্রায় ১শ ১৮ কোটি ৬ লাখ ৮৭ হাজার ৪০৬ টাকা

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বলেন, আমি এখানে দায়িত্ব গ্রহণ পর থেকে চোরাচালান রোধে আমার অধিভুক্ত সীমান্ত এলাকায় কঠোরভাবে কাজ করে যাচ্ছি। তার ফলাফল স্বরূপ এক বছরে বিপুল পরিমাণে স্বর্ণ, আমেরিকান ডলার, ফেনসিডিল, ইয়াবা ও ভারতীয় বিভিন্ন ধরনের শাড়ি, থ্রি পিস, টু পিস ও বিভিন্ন ধরনের ভারতীয় মালামাল জব করেছি। যাহার মূল্য বাংলাদেশি টাকা প্রায় ১শ ১৮ কোটি ৬ লাখ ৮৭ হাজার ৪০৬ টাকা। আগামীতে এ অর্জন আরো বাড়বে বলে তিনি জানান। সেই লক্ষ্যে আমার অধিভুক্ত সীমান্তগুলোয় সৈনিকদের আরো কঠোর নজরদারি করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *