যশোরে ভুয়া ডিএসবি পুলিশ কর্মকর্তা আটক

নিউজটি শেয়ার লাইক দিন
স্টাফ রিপোর্টার: যশোরে ডিএসবি পুলিশ পরিচয় দিয়ে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে ৩ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করার দায়ে আহসান কবির (৪৩) নামে এক ভুয়া ডিএসবি কর্মকর্তা কে আটক করেছে পুলিশ।
আটক আহসান কবির সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর এলাকার কাজী আবুল কাশেমের ছেলে। সে দীর্ঘদিন ধরে যশোর সদর উপজেলার চুলকাটি কুন্ডুপাড়া আলমগীরের বাড়িতে ভাড়া থেকে এলাকার লোকজনের সাথে এ প্রতারণা করে আসছিল।

বুধবার বেলা ১১ টার দিকে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি এলাকায় অভিযান চালিয়ে যশোর কোতয়ালী থানা পুলিশ তাকে আটক করেন।

আরো পড়ুন>>ছাত্রলীগ নেতার ইয়াবা সেবনের দৃশ্য ভাইরাল

পুলিশ সূত্র থেকে জানা গেছে, আটক আহসান কবির নিজেকে ডিএসবি পুলিশের বড় কর্মকর্তার পরিচয় দিতেন। সে যেকোন লোকজনের যেকোনো সময় চাকরি দিতে পারে বলে প্রচার করতেন। গ্রাম গঞ্জের সরল মানুষগুলো তার মিষ্টি কথায় বিশ্বাস করে তাকে চাকরির জন্য টাকা দিতেন। এরপর সে চাকরি দেয়ার নাম করে লোকজনকে বছরকে বছর ঘোরাতেন। সর্বশেষ যশোর সদর উপজেলার হৈবতপুর এলাকার জহিরুল ইসলাম ২৩ই জুলাই ২০২১ তারিখে তার ছেলে মিন্টু আলীর (২৩) চাকরি পাওয়ার জন্য প্রতারক আহসান কবিরের কাছে ৩ লাখ ৫০ হাজার টাকা দেন। এরপর থেকেই সে চাকরি না দিয়ে টালবাহানা শুরু করে। টাকা ফেরত চাইলে সে তাদেরকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে। এমনকি বাড়াবাড়ি করলে জীবননাশের হুমকি দেখায়। এরপর জহিরুল ইসলাম নিরুপায় হয়ে যশোর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে বুধবার বেলা ১১ টার দিকে চুড়ামনকাটি এলাকা থেকে তাকে আটক করে যশোর কোতোয়ালি থানা পুলিশ।

আরো পড়ুন>>যশোর সেনানিবাসে যোগ দিতে গিয়ে জানতে পারে নিয়োগপত্র-পরিচয় পত্র সবই ভুয়া

যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম বলেন, একটি প্রতারণা মামলার ভিত্তিতে আহসান কবির কে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে সে নিজেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে অনেক লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। দুপুরে আটকে পড়ে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

One thought on “যশোরে ভুয়া ডিএসবি পুলিশ কর্মকর্তা আটক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *