যশোর সেনানিবাসে যোগ দিতে গিয়ে জানতে পারে নিয়োগপত্র-পরিচয় পত্র সবই ভুয়া

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু: পরীক্ষা থেকে চূড়ান্ত বাছাই এরপর চুক্তি মোতাবেক ৬ লাখ টাকা প্রদান। যথাসময়ে পেয়ে যায় নিয়োগপত্রও পরিচয় পত্র । এরপর প্রতারক চক্রটি প্রথমে বলে তোমার পোস্টিং হয়েছে ঢাকা

 

সাভার সেনানিবাসে। সেখানে প্রতারক কামাল সাথে করে নিয়েও যায়। সেখানে ৭দিন ঘোরাঘুরি করার পর তিনি আবার বলেন, তুমি এখানে যোগ না দিতে চাইলে যশোর সেনানিবাসে যোগ দিতে পারো। তারপর তাকে যশোর সেনানিবাসে বদলি করে প্রতারক চক্রটি। সেখানে যোগ দিতে গিয়ে দেখে নিয়োগপত্র ও পরিচয় পত্র সবকিছুই ভুয়া। মালির পদে চাকরি দেয়ার নামে এমনই প্রতারণা করা হয়েছে যশোর সদর উপজেলার রাজাপুর এলাকার রবিউল ইসলামের ছেলে মধু হোসেন (২৪) এর সাথে।

 

এক পর্যায়ে মধুর পিতা রবিউল ইসলাম গতকাল শনিবার দুপুরে যশোর কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু বিধিবাম অবশেষে শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে যশোর সদর উপজেলার গহরপুর এলাকায় অভিযান চালিয়ে প্রতারক কামাল হোসেন (৫০)কে যশোরের গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাকে আটক করেছেন।

আটক প্রতারক কামাল হোসেন সদর উপজেলার গহরপুর গ্রামের মৃত বক্কার মোল্লার ছেলে। গোয়েন্দা পুলিশের সদস্যরা এ সময়ে তার কাছ থেকে সেনাবাহিনীর জাল নিয়োগপত্র, জাল স্ট্যাম্প ও জাল পরিচয় পত্র জব্দ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মফিজুর রহমান বলেন,২০২০ সালের ৯জুন প্রতারক কামাল রবিউল ইসলাম মধুকে সেনাবাহিনী পদে চাকরি দেওয়ার কথা বলে ৬ লাখ টাকা গ্রহণ করেন। গ্রহণ করা ৭ মাস পরে চাকরি প্রত্যাশী মধুকে ঢাকাতে নিয়ে যায়। ঢাকাতে একটি হোটেলে সাত দিন রাখেন। এসময় প্রতারক চক্রের সদস্য কামাল তাকে ঢাকা সেনানিবাসের ভিতরে নিয়ে একজনের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। সেই ব্যক্তি আবার মধুকে বলে ভালো চাকরি পেয়েছো। মন দিয়ে করো।

এরপর চক্রটি হোটেলে নিয়ে আবার মধুকে বলে তুমি চাইলে এখানে যোগদান না করে যশোর সেনানিবাসের যোগদান করতে পারো। পরে মধু যশোর এসে  যশোর সেনানিবাসে যোগদান করতে গিয়ে দেখে নিয়োগপত্র ও পরিচয় পত্র সবই ভুয়া। এরপর মধুর পিতা রবিউল ইসলাম প্রতারক কামালের কাছে চাকরির জন্য দেওয়া টাকা ফেরত চায়। কিন্তু টাকা না দিয়ে বেশ কয়েক মাস ধরে প্রতারক চক্র রবিউল ইসলামকে ঘোরাতে থাক। একপর্যায়ে গতকাল দুপুরে রবিউল ইসলাম যশোর কোতয়ালী থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। তারই সূত্র ধরে গতকাল রাতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য কামালকে আটক করা হয়। প্রাথমিকভাবে অনুসন্ধানে জানা গেছে তার সঙ্গে আরো ৪ প্রতারক রয়েছে। তাদের কেউ ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে বলে জানান এ কর্মকর্তা।

 

যশোর গোয়েন্দা ( ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত অফিস ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, আটক কামাল হোসেন ৬ ই জুন ২০২০ সালে যশোর সদর উপজেলার রাজাপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে মধু হোসেনকে সেনাবাহিনীতে মালি পদে চাকরি দেয়ার কথা বলে ৬ লাখ টাকা গ্রহণ করেন। এরপর ভুয়া নিয়োগপত্র ও পরিচয় পত্র তৈরি করে তাকে প্রথমে ঢাকায় চাকরি হয়েছে বলে জানান। এরপর আবার বদলি করে যশোরে সেনানিবাসে দেন। মধু হোসেন মালির পদে যশোর সেনানিবাসে যোগ দিতে গিয়ে দেখে নিয়োগপত্র ও পরিচয় পত্র সবই ভুয়া। একপর্যায়ে মধু হোসেনের পিতা রবিউল ইসলাম গতকাল দুপুরে কোতোয়ালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মামলাটির স্পর্শকতার হাওয়ায় যশোরের পুলিশ সুপার মামলাটির তদন্তভার দেন যশোর গোয়েন্দা ডিবি পুলিশে।

 

তদন্ত করে ঘটনার সত্যতা মেলে। একপর্যায়ে গতকাল রাত সাড়ে তিনটার দিকে যশোর সদর উপজেলার গহরপুর গ্রামে অভিযান চালিয়ে প্রতারক কামালকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে সেনাবাহিনীতে চাকরীর জাল নিয়োগপত্রের, আইডি কার্ড, স্ট্যাম্প জব্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *