যশোরে একদিনে ১লাখ ৫৮ হাজার ৮০৯ জনকে বুস্টার ডোজ প্রদান

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু, যশোর: সারা দেশের মত যশোরেও মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করোনাভাইরাসের বুস্টার টিকা প্রদান করা হয়েছে।

একযোগে যশোরের ৮টা উপজেলার ২৮১টি কেন্দ্রে একদিনে ১লাখ ৫৮ হাজার ৮০৯ জনকে বুস্টার ডোজ প্রদান করা হয়।

এরমধ্যে যশোর সদর উপজেলায় টিকা প্রদান করা হয় ৩১ হাজার ৪৩২ জনকে, অভয়নগর উপজেলায় প্রদান করা হয় ১২ হাজার ৭৩৪ জনকে, বাঘারপাড়া উপজেলায় প্রদান করা হয় ১৭ হাজার ৪৭৪ জনকে , চৌগাছা উপজেলায় টিকা প্রদান করা হয় ১২ হাজার ২৮৭ জনকে, ঝিকরগাছায় ১৬ হাজার ৬৫৬ জনকে, কেশবপুরে ১২ হাজার ৫৪ জন কে, মনিরামপুর উপজেলায় ৩৬ হাজার ৩৯০ জনকে, শার্শা উপজেলায় টিকা প্রদান করা হয় ১৯ হাজার ৭৮২ জনকে। এছাড়া জেলার আটটি উপজেলায় ৪৪১ জনকে প্রথম ডোজ ও ২ হাজার ৭৪৬ জনকে দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হয়।  টিকার বুস্টার ডোজ ও তৃতীয় ডোজ দ্বিতীয় ডোজ ও প্রথম ডোজ মিলে সর্বমোট ১ লাখ ৬১ হাজার ৯৯৬ জনকে টিকা প্রদান করা হয়।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল  কেন্দ্রের একজন টিকাদানকর্মী বলেন, সকালে টিকা নিতে আসা লোকজনের সংখ্যা একটু কম ছিল কিন্তু বেলা বাড়ার সাথে সাথে টিকা গ্রহণকারীদের ভিড় বাড়ে। তবে টিকা দান কর্মীদের নিবিড় তত্ত্বাবধানে কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই টিকাদান কর্মসূচি সমাপ্ত করা গেছে।

যশোরের সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, যশোরে একদিনে ১ লাখ চল্লিশ হাজার ৫০০ মানুষকে টিকা প্রদানের নির্ধারণ ছিলো। কিন্তু নির্ধারণের চেয়েও ২০ হাজারের বেশি টিকা প্রদান করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের সকল নীতিমালা মেনে আজ সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত যশোর জেলার আটটি উপজেলার ২৮১টি কেন্দ্রে একযোগের এ টিকাদান কর্মসূচি পালিত হয়। কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই স্বতঃস্ফূর্তভাবে সাধারণ মানুষজনকে টিকা দিতে দেখা গেছে বলে তিনি জানান।

উল্লেখ্য,সোমবার স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে আছে। বুস্টার ডোজ বা তৃতীয় ডোজ দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ পিছিয়ে আছে। স্বাস্থ্য বিভাগ টিকা নিয়ে বসে আছে। বুস্টার ডোজ নিতে সাধারণ মানুষকে এগিয়ে আসতে। সেই লক্ষ্য আজ ৭৫ লাখ মানুষকে বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেন স্বাস্থ্য বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *