মাঝ আকাশে বাংলাদেশ বিমানের পাইলটের হার্ট অ্যাটাক

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ: বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিমানটিতে ১২৪ জন যাত্রী নিয়ে মাস্কাট থেকে বাংলাদেশে আসার সময় হঠাৎ ভারতের আকাশে থাকা অবস্থায় বিমানের পাইলট হার্ট অ্যাটাকে আক্রান্ত হন।

শুক্রবার সকালে ওমানের রাজধানী মাসকাট থেকে বিজি-০২২ ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার পর ভারতের আকাশে থাকাকালীন সময়ে  বিমানের পাইলট ক্যাপ্টেন মি. কাইউম অসুস্থ হয়ে পড়েন।

এ সময় সাথে সাথে কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে জরুরি অবতরণের অনুরোধ জানান। কিন্তু কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে জানানো হয় বিমানটি মহারাষ্ট্রের নাগপুর ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার জন্য। সাথে সাথে বিমানের পাইলট কাইয়ুম সহকারি পাইলট নওশাদ আতাউল কে বিমানটি বুঝিয়ে দিয়ে তিনি দ্রুত মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের জন্য বলেন। কিছু সময় পর সহকারি পাইলট বিমানটি দ্রুতগতিতে নাগপুর বিমানবন্দরে অবতারণা করেন। এরপর দ্রুতগতিতে ক্যাপ্টেন কাইয়ুম কে ভারতের নাগপুরের হোপ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয় । সেখানে তার এনজিওগ্রাম করা হয়েছে। তবে এখনো পর্যন্ত এনজিওগ্রামের ফলাফল তারা জানায়নি।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার বলেন, আমরা সহকারি পাইলট নওশাদের কাছ থেকে বাংলাদেশ বিমানের বিজি-০২২ ফ্লাইটটির ক্যাপ্টেন কাইয়ুমের অসুস্থতার কথা জেনেছি।

আরো পড়ুন# আফগানিস্তানে ড্রোন হামলা চালিয়ে আইএস পরিকল্পনাকারীকে হত্যা করেছে যুক্তরাষ্ট্র

ওমানের রাজধানী মাসকট বাংলাদেশে আসার সময় ভারতের আকাশে অবস্থানকালে সে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এরপর সহকারি পাইলট নওসেদ তাড়াতাড়ি বিমানটি ভারতের নাগপুরে অবতারণা করেন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে কি ঘটেছে পরীক্ষা-নিরীক্ষার করার পরে তবেই বলা যাবে।

তিনি আরো জানান, যাত্রীদের সেখান থেকে বাংলাদেশে নেয়ার জন্য শুক্রবারে মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ সদস্যের একটি দল আরেকটি বিমানে পাঠানো হয়ে। আটকা পড়া যাত্রীদের মধ্যরাতে বাংলাদেশ নিয়ে আসা হয় বলে তিনি জানান।

তাছাড়া গুরুতর অসুস্থ বিমানের পাইলট কাইয়ুম এর চিকিৎসার জন্য কোনো ত্রুটি না হয় সে ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে সহকারি পাইলট নওশাদ কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *