বেনাপোল সীমান্তের ওপারে ৬ কোটি টাকার সোনার বারসহ পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল সীমান্তের ওপারে প্রায় ৬ কোটি মূল্যের ৮১ টি সোনার বারসহ নাজিম মন্ডল (৩১) নামে এক এক ভারতীয় পাচারকারীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যরা। এসব স্বর্ণের ওজন ৯ কেজি ৭৯২ গ্রাম। সে উত্তর ২৪ পরগনা জেলার কুলিয়া গ্রামের বাসিন্দা।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে ভারতের উত্তর ২৪ পরগণা জেলার বাগদা সীমান্তে অভিযান চালিয়ে সে দেশের বিএসএফ সদস্যরা এ বিপুল পরিমাণে সোনার বারসহ তাকে আটক করেন।

বনগাঁর স্থানীয় সাংবাদিক নারায়ণ চন্দ্র ভারতের ৬৮ ব্যাটালিয়নের বর্ডার সিকিউরিটি ফোর্সের কমান্ডিং অফিসার যোগেন্দ্র অগ্রবালের বরাত দিয়ে জানান, সোমবার সকালে বিএসএফের ৬৮ ব্যাটালিয়নের সদস্যরা বাগদা সীমান্তে অভিযান চালিয়ে ওই যুবককে আটক করেন। পরে তার কাছে থাকা একটি ব্যাগ তল্লাশি করে ৮১টি স্বর্ণের বিস্কুট পাওয়া যায়। আটক হওয়া বিস্কুটের ওজন ৯ কেজি ৭৯২ গ্রাম। যার বাজার মূল্য ভারতীয় ৫ কোটি ২ লাখ ৮৩ হাজার ৫১১ রুপি। যার বাংলাদেশের মুদ্রা মান ৬ কোটি টাকার অধিক বলে তিনি জানান।

 

তিনি আরো জানান, এই নিয়ে গত চার দিনে তিন বার স্বর্ণের চালান আটক করলো বিএসএফ। এর আগে ৭ ও ৯ সেপ্টেম্বর সোনা পাচারের দুটি চালান আটক করে তারা। এ সময় ৪০টি ম্বর্ণের বিস্কুট আটক করেছিল। যার মূল্য প্রায় ২ কোটি ৪০ লাখ রুপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *