বেনাপোল বন্দরে আইনশৃঙ্খলার চরম অবন্নতি স্বর্ণ চুরির ২৪ ঘন্টা পর অজ্ঞাত নামে থানায় মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি:বেনাপোল বন্দরে আইনশৃঙ্খলার চরম অবন্নতি কাস্টমসের স্বর্ণ চুরির ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও কোন কু পায়নি পুুলিশ। দু’দিন পরে পরে অজ্ঞাত নামে বেনাপোল পোর্ট থানায় মামলা।

উল্লেখ্য বেনাপোল কাস্টস হাউজরে গোপনীয় ভোল্টের লকার থেকে ১৯ কেজি ৩১৮ গ্রাম র্স্বণ চুরি হয়ে যায় গত দু’দিন আগে। চুরি হওয়া স্বর্ণের মুল্য ১০ কোটি ৪৩ লাখ ১৭ হাজার ৩৬২ টাকা। এই চুরি উদঘাটনে বেনাপোল র্পোট থানার, যশোর গোয়েন্দা শাখা (ডিবি), সিআইডি (ক্রাইম সিন) ও পিবিআইসহ কয়েকটি গোয়েন্দা শাখা ঘটনার তদন্তে নিয়োজিত রয়েছে। তবে দু’দিন পেরিয়ে গেলেও এসব গোয়েন্দা বাহিনীর কর্তাব্যক্তিরা চোর চক্রের সদস্যদের চি‎িহ্নত করতে পারেনি। ফলে দু’দিন পরে মঙ্গলবার বিকালে অজ্ঞাত নামে বেনোপোল র্পোট থানায় একটি মামলা হয়েছে। চোরেদের এখনো পর্যন্ত শনাক্ত না করতে পারায় ব্যবসায়ীদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। তদন্তরে স্বার্থে যে কাস্টমস কর্মকতাও টেন্ডেলদের পুলিশ হেফাজতে নিয়ে ছিল তাদের কাছ থেকেও তেমন কোন তথ্য পাইনি পুলিশ। অধিকতার তদান্তের সার্থে তাদেরকেও পুলিশ হেফাজতে রাখা হয়েছে এখনো।

নাম প্রকাশ না করার শর্তে এক গোয়েন্দা কর্মকর্তা জানান, কাস্টমসে ভিতরেই সব সময় থাকেন এমন লোকই এ চুরির সাথে জড়িত থাকতে পারে। তা না হলে বাইরের লোক তো জানার কথা নয় যে,সরকারী ছুটির দিনগুলোতে কাস্টমসের সিসি ক্যামেরা বন্ধ রয়েছে। আর এ সুযোগ বুঝিয়ে চুরির ঘটনা ঘটনা হয়েছে। তাছাড়া কাস্টমস শুল্ক গোয়েন্দা বিজিবি ও পুলিশের উদ্ধারকৃত র্স্বণ, ডলার বৈদেশিক মুদ্রা,কষ্টি পাথর সহ কোটি কোটি টাকার মূল্যবান জিনিসপত্র থাকে। সেই ভোল্ট থেকে ৩০ কেজি স্বর্ণের মধ্যে থেকে ১৯ কেজি ৩১৮ গ্রাম স্বর্ণ খোয়া যায়। যে ভোল্ট থেকে র্স্বণ চুরি হলো, সেই ভোল্ট আবার তালা অবস্থায় ছিলো। ভোল্টে এতো মূল্যবান জিনিসের মধ্যে থেকে শুধু স্বর্ণ চুরি হওয়া রীতিমত গোয়েন্দা সদস্যরা হতবাক। তবে এ চুরির সাথে যারাই জড়িত থাক না কেন খুবই শিঘ্রই তাদেরকে আটক করা হবে বলে তিনি জানান।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, বেনাপোল পোর্ট থানার অফিস ইনচার্জ মামুন খান থানায় যোগদানের পর থেকে এলাকায় চুরি-ছিনতাই বেড়ে গেছে বহুগুণে। গত ২২ দিন আগেও বেনাপোল ছোট আচড়া গ্রামে দিনে দুপুরে বাড়ির দরজা ভেঙ্গে এক পরিবারের সোনাগহণা চুরি করে নিয়ে যায়। এসব চোর চক্র চুরি করে পার পাওয়াতে কাস্টমসের মত জায়গায় তারা চুরি করতে সাহস পাচ্ছে । আইনশৃঙ্খলার চরম অবন্নতি হওয়ায় এলাকার সাধারণ লোকজন শংষ্কায় রয়েছে বলে জানান একাধিক ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *