প্রধানমন্ত্রী আরো দশ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ বিশ্বের রোল মডেল হবে

নিউজটি শেয়ার লাইক দিন

রাজশাহী প্রতিনিধি: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশকে বদলে দিতে হলে ক্ষমতার ধারাবাহিকতা দরকার। তাই প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা আরও ১০ বছর সময় পেলে পৃথিবীর মানুষ উদাহরণ হিসেবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার নাম বলবে না, বলবে বাংলাদেশের নাম। তখন বাংলাদেশই হবে পৃথিবীর রোল মডেল।

বৃহস্পতিবার বিকালে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, এখন জসিম উদ্দীনের কবিতার মতো গ্রাম আর দেখা যায় না। কেউ ছেঁড়া কাপড় পরে না, বাংলাদেশে এখন খালি পায়ের মানুষ দেখা যায় না, গ্রামে ছনের চালা দেখা যায় না, বাসি ভাতের জন্য কেউ চিৎকার করে না। সে সব সমস্যা এখন দূর হয়ে গেছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ সব সূচকে পাকিস্তানকে ছাড়িয়ে গেছে এবং কিছু কিছু সূচকে ভারতকেও ছাড়িয়ে গেছে। এসব কিছুই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের গুণে সম্ভব হয়েছে।

এসময় মন্ত্রী দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমরা জনগণের সমর্থন ব্যতীত একদিনও ক্ষমতায় থাকতে চাই না। মানুষ ঔদ্ধত্যপূর্ণ আচরণ পছন্দ করে না। তাই দলীয় নেতৃবৃন্দকে আরও সুশৃঙ্খল ও সুসংগঠিত হতে হবে।

বাংলাদেশ আগের তিনটি শিল্প বিল্পব ধরতে পারেনি। কিন্তু সঠিক সময়ে সঠিক নেতৃত্বের কারণে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে সম্পৃক্ত হতে পেরেছে। এর সুফল পেতে হলে সকলকে একযোগে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী।

রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য নূরুল ইসলাম ঠাণ্ডু, বেগম আখতার জাহান, প্রফেসর মেরিনা জাহানসহ আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের বিভিন্ন নেতাকর্মী বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *