প্রতারণা: এবার এসপিসি ওয়ার্ল্ডের সিইও আল-আমিন সস্ত্রীক ও কিউকমের মালিক লিটন আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি:সম্প্রতি দেশজুড়ে ডিজিটাল এলএমএল প্রক্রিয়ার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বেশ কয়েকটি কোম্পানির মালিক কে আটক করেছে পুলিশ

এদের মধ্যে ইভালি, রিং আইডি, অরেঞ্জ মতো কিছু প্রতিষ্ঠান প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আটক হয়েছে।এবার একই অভিযোগে এসপিসি ওয়ার্ল্ডের সিইও আলামিন সস্ত্রীক ও কিউ কম এর মালিক লিটন মিয়াকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে,রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল-আমিন ও তার স্ত্রী শারমিন আক্তারকে আটক করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল রোববার (৩ অক্টোবর) রাতে রাজধানীর রমনা এলাকা থেকে আল-আমিন ও শারমিনকে আটক করা হয়।

সোমবার (৪ অক্টোবর) এ দম্পতিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই (নি.) সোহানূর রহমান। এসময় আসামিদের জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবী।

 

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীম আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৬ আগস্ট কলাবাগান থানায় তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেন সিআইডির এসআই (নি.) নাফিজুর রহমান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লিমিটেড নামের ই-কমার্স ব্যবসার আড়ালে আসামিরা অনুমোদনহীন মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনা করেন। তারা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে (কৌশলে নানা প্রলোভন দেখিয়ে) কয়েকশো কোটি টাকা হাতিয়ে নেন এবং কোম্পানির হিসাব থেকে এক কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করে মানি লন্ডারিং করেন।

অন্যদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিউকমের লিটন মিয়াকে গ্রেপ্তার করেছে।ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। পল্টন থানায় কিউকমের  প্রধান নিবার্হী কর্মকর্তা রিপন মিয়ার নামে পল্টন থানায় একটি মামলার সূত্র ধরে তাকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে,কিউকম করোনাকালীন ব্যবসা শুরু করেছিল।প্রতিষ্ঠানটি নানাভাবে প্রলোভন দেখিয়ে হাজার হাজার মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কয়েক শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে। কিউকমের অনেক ক্রেতাই অর্ডার দিয়েও মালামাল না পাওয়ায় প্রতারিত হচ্ছে। একজন ভোক্তা চৌঠা অক্টোবর পল্টন থানায় এই অভিযোগে মামলা করেন। সেই মামলায় রিপন মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এস পিসি ওয়ার্ল্ড এর সিইও এর আগেও ২৬৮ কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়ার অভিযোগে আটক হয়েছিল। আদালত থেকে জামিন পেয়ে সে আবারও এ প্রতারণামূলক কাজের সাথে জড়িয়ে পড়েন। তার সাথে আর কার কারা কারা জড়িত আছে সে বিষয়ে তদন্ত চলছে বলে জানান গোয়েন্দা কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *