তীব্র শীতে দুই শতাধিক ছিন্নমূল মানুষের গায়ে কম্বল দিলেন যশোরের ডিসি

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু, যশোর: শীত পড়া শুরু করেছে গত মাস খানেক আগেই। তবে পৌষ মাস পড়ার সাথে সাথে শীতের তীব্রতা বেড়েছে বহুগুনে।

আজ বাংলাদেশর সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা পঞ্চগড়ে। পঞ্চগড়ের তেতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলে আবহাওয়া অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/11182023154555.jpg

আজ যশোরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। উচ্চবৃত্ত ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষেরা শীতে আয়েশী জীবন যাপন করলেও ছিন্নমল মানুষের জীবন হয়ে ওঠে দুর্বিষহ। এসব ছিন্নমূল মানুষের কথা চিন্তা করে যশোরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার রোববার মধ্য রাতে যশোর শহরের বিভিন্ন এলাকা, বাসস্ট্যান্ডে, ফুটপাতে, রেলস্টেশনে থাকা দুই শতাধিক ছিন্নমূল, নারী শিশু,বয়স্ক ও কর্মজীবী মানুষের মাঝে কম্বল বিতরণ করে তাদেরকে উষ্ণ করেন।

সোমবার (১৮ ডিসেম্বর) মধ্যরাতে শহরের  বিভিন্ন এলাকায় শীতার্ত মানুষের জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের ফান্ড থেকে দেওয়া এসব কম্বল বিতরণ করেন তিনি।

যশোর রেলস্টেশনে থাকো ছিন্নমূল মানুষের সাথে আলাপকালে তারা বলেন, রাতে শীতের কারণে যখন ঘুম আসছিল না, তখন স্যার আমাদের কাছে কম্বল নিয়ে হাজির হন। রাতের আঁধারে আমাদের খোঁজ-খবর নিয়ে কম্বল দেয়ায় ডিসি স্যারের কাছে আমরা কৃতজ্ঞ। আল্লাহ সুস্থতা দান করুক ও স্যারকে হেফাজত করুক।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/11182023154454.jpg
যশোর রেলগেট এলাকার নুরজাহান কম্বল পেয়ে খুবই খুশি। তিনি দিনের বেলায় বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তি করেন। রাতে রেল গেট এলাকার একটি ফুটপাতে ঘুমায়। গায়ে কোনরকমে একটা পুরোনো কাপড় জড়ানো ছিলো। তীব্র শীতে তিনি ঠকঠক করে কাঁপছিলো। জেলা প্রশাসক যখন এসে একটি কম্বল গায়ে জড়িয়ে দিল তখন তিনি আবেগ-আপ্লুত হয়ে কাঁদতে লাগলেন।

কম্বল বিতরণ কালে জেলা প্রশাসকের সাথে এসময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তুষার কুমার পাল (রাজস্ব) অতিরিক্ত জেলা প্রশাসক এস. এম. শাহীন (সার্বিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার, জেলা প্রশাসন, যশোরের কর্মকর্তা -কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *