ছাগলের খাঁচায় ঢুকে বন্দি হলো বাঘ !

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: প্রতিনিয়ত বাঘ আতঙ্কে ভুগছিলেন ভারতের পশ্চিমবঙ্গের কুলতলির মৈপীঠের বাসিন্দারা। সেই আতঙ্ক থেকে রেহাই পেতে গ্রামবাসীরা প্রতিনিয়ত তাদের পরিকল্পনার ধরন পাল্টাচ্ছিলেন।

অবশেষে ছাগলের টোপ দিয়ে বসানো হয় খাঁচা। সেই ছাগল খেতে খাঁচায় ঢুকতেই বন্দী করা হয় বাঘটিকে ! ভারতে পশ্চিমবঙ্গের কুলতলির মৈপীঠের লোকালয়ে ঢুকে পড়া একটি বাঘ এভাবে খাঁচায় আটক হয়েছে। চাঞ্চল্যকর খবরটি দিয়েছে ভারতের বহুল প্রচারিত পত্রিকা আনন্দবাজার।

পত্রিকাটির খবরে জানানো হয়, দক্ষিণ ২৪ পরগনার বনদপ্তর জানিয়েছে, ঝড়খালিতে নিয়ে স্বাস্থ্য পরীক্ষার পর সেটিকে জঙ্গলে ছাড়া হতে পারে।

মঙ্গলবার সকালে সুন্দরবন থেকে ভুবনেশ্বরী গ্রাম পঞ্চায়েতের চারশ বিঘের চর এলাকার একটি ধান ক্ষেতে বাঘটি ঢুকে পড়েছিল।

দক্ষিণ ২৪ পরগনার বিভাগীয় বন কর্মকর্তা মিলন মণ্ডল বলেন, বেশ কয়েকদিন যাবৎ গ্রামবাসীরা একটি বাঘ দেখে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। প্রতি রাতে গ্রামের কোন না কোন বাড়িতে বাপ্পি হানা দিয়ে গরু ছাগল নিয়ে যায়। একপর্যায়ে গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে আমরা বাঘটি বন্দীর কৌশল অবলম্বন করি। এরপর গ্রামবাসীর সহায়তায় ক্ষেতটি জাল দিয়ে ঘিরে ফেলা হয়। একটি মুখ খুলে রেখে সেখানে ছাগলের টোপ দিয়ে বসানো হয় খাঁচা। সেই ছাগল খেতে খাঁচায় ঢুকলেই বাগটিকে বন্দি করা হয়। এখন বাঘটি আমাদের হেফাজত আছে। বাঘ টিকে জঙ্গলে অথবা চিড়িয়াখানায় রাখা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *