চেয়ারম্যান শাহারুলের বিরুদ্ধে সন্ত্রাস লালনের অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন
নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোরে ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলামের ক্ষমতার অপব্যবহার করে কয়েক বছরে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। তার অনিময়, দুর্নীতি ও সন্ত্রাসী তৎপরতায় অতিষ্ট হয়ে উঠেছেন এলাকাবাসী। চেয়ারম্যানের এসব আইনবিরোধী কর্মকাণ্ডের বিরোধীতা করায় ইউপি সদস্য তরিকুল ইসলামকে পরিষদে যাওয়াই নিষিদ্ধ করেছেন তিনি। এখন তাকে বিভিন্নভাবে হুমকিও দেয়া হচ্ছে। আজ প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার তরিকুল ইসলাম। সংবাদ সম্মেলনে তরিকুল ইসলাম অভিযোগ করেন, নিম্নবিত্ত পরিবারের সন্তান শাহারুল ইসলাম কয়েক বছর আগেও আর্থিক অনাটনের মধ্যে থাকতেন। এসময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের সাথে সখ্যতা গড়ে তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ পেয়ে যান। এরপর সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসার জন্য তিনি বাহিনী গড়ে তোলেন।  আর সর্বশেষ নির্বাচনে তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্বাচন থেকে সরিয়ে দিয়ে শাহারুলকে বিনা নির্বাচনে চেয়ারম্যান করেন। এই চেয়ারম্যান হওয়ার পর শাহারুল আরো বেপরোয়া হয়ে উঠেছেন। তার বাহিনী এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজী, জমি দখল, সালিশি বৈঠকের নামে টাকা হাতিয়ে নেয়ার মতো এমন কোন অপকর্ম নেই যা করছে না। তাদের কাছে এলাকার মানুষ অতিষ্ট হয়ে উঠেছে।

তরিকুল ইসলাম আরো বলেন, শাহারুলের এসব কাজের বিরোধীতা করায় আমাকে পরিষদের কোন সভায় ডাকা হয় না। সরকারি ভাতাও আমাকে দেয়া হয় না। আমার স্বাক্ষর জাল করে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের টাকা আত্মসাৎ করা হচ্ছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ১০ টাকা কেজির চালের কার্ডের জন্য ২০০ টাকা করে নেন চেয়ারম্যান শাহারুল। এছাড়া বিভিন্ন ভাতার ক্ষেত্রে অসহায় মানুষদের কাছ থেকে টাকা আদায় করেন তিনি।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, চেয়ারম্যান শাহারুল ইসলাম ছাত্রলীগ নেতা দাদা রিপন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। তার হাত থেকে জাতির বিবেক শিক্ষকরাও রক্ষা পান না। সর্বশেষ তিনি বালিয়া ভেকুটিয়া প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে মিথ্যা অভিযোগ এনে মারপিট করেন। এজন্য তার নামে মামলা করেন ওই শিক্ষক। সম্প্রতি  সেই মামলায় শাহারুল ইসলামকে আসামি করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। এছাড়া শাহরুল ইসলামের ভূমিদস্যুতার কথা সবাই জানেন। তিনি মুক্তেশ্বরী নদী দখল করে মাছ চাষ করেন।

শাহারুল ইসলাম ও তার বাহিনীর এসব অপকর্মের প্রতিবাদ করায় ইউপি সদস্য তরিকুল ইসলামসহ অনেকেই এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে প্রশাসনসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তরিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে আরবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খোকন, জেলা তরুণ লীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান, আওয়ামী লীগ নেতা রায়হান উদ্দিন, মোশারেরফ সরদার, আব্দুল গাফ্ফার প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *