এসএ পরিবহনে হানা: চোরাকারবারি কৃত ১৪ বস্তা সিগারেট জব্দ

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ: রাজধানীর শান্তিনগরে এসএ পরিবহনের (কুরিয়ার সার্ভিস) ডিপোতে মূসক নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান চালিয়েছে। রোববার এ ডিপো থেকে নকল ব্যান্ডরোল ব্যবহারের সন্দেহে দুই চালানের ১৪ বস্তা সিগারেট জব্দ করা হয়েছে।রোববার ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছে।

ড. মইনুল খান জানান, ভ্যাট গোয়েন্দা রোববার ঢাকার শান্তিনগর এসএ পরিবহনের ডিপো থেকে নকল ব্যান্ডরোল ব্যবহারের সন্দেহে দুইটি চালানে ১৪ বস্তা সিগারেট জব্দ করে। একটি চালান কুষ্টিয়া থেকে ১২ বস্তায় সাড়ে তিন লাখ শলাকা রাতেই এসএ পরিবহনের গাড়িতে ঢাকায় আসে। চালানটি এসএস ট্রেডার্স কুষ্টিয়া থেকে স্বর্ণা ট্রেডার্স নোয়াখালীর ঠিকানায় পাঠানো হয়েছে। প্রেরক ও প্রাপকের নাম না থাকলেও দুইটি মোবাইল নাম্বার দেওয়া আছে।

আরেকটি চালান রাতে বগুড়া থেকে ঢাকার ডিপোতে প্রবেশ করে। বগুড়ার এবি টোব্যাকো থেকে নোমান চৌমুহনী নোয়াখালীর ঠিকানায় পাঠানো হয়েছে। দুইটি মোবাইল নাম্বার দেয়া আছে। এই চালানে ৪০ হাজার শলাকা সিগারেট পাওয়া যায়। প্রথমটার ব্রান্ড সিজার ও অন্যটি সেনোরগোল্ড। এই দুটো চালানই চৌমুহনী নোয়াখালীতে গন্তব্য ছিল।

ভ্যাট আইন অনুযায়ী কোন পার্সেলেই যথাযথ ভ্যাট চালান ছিলনা। রাজস্ব ফাঁকি দিতেই কুরিয়ারে এসব সিগারেট পাঠানো হয়।

আরও জানান, ভ্যাট গোয়েন্দারা চালানের সিগারেট প্যাকেটগুলোতে ব্যবহৃত ব্যান্ডরোলগুলো স্বীকৃত ইউভি লাইট টর্চের আলো প্রয়োগ করে প্রাথমিকভাবে নকল বলে নিশ্চিত হয়েছে। সিকিউরিটি এন্ড প্রিন্টিং প্রেসে আটক নমুনা পাঠিয়ে তা আরো যাচাই করা হবে। মূসক চালান সাথে না থাকায় এবং ব্যান্ডরোল নকল প্রতীয়মান হওয়ায় এসব সিগারেট জব্দ করা হয়েছে।

এসএ পরিবহন পুল থেকে চালান দুটো জব্দ করে ভ্যাট গোয়েন্দা অফিসে আনা হয়েছে। আরও অনুসন্ধানের পর সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে। একইসঙ্গে ভ্যাট চালান ব্যতিরেকে সিগারেট পরিবহন করার দায়ে এসএ পরিবহনকেও জবাবদিহিতার আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *