এইচএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে বিএনপির আন্দোলন কর্মসূচি দেওয়া উচিত- দীপু মনি

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দেশব্যাপী আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে বিএনপি’র আন্দোলন ও সমাবেশ দেয়া উচিত। আওয়ামী লীগ শান্তির রাজনীতিতে বিশ্বাস করে।

আওয়ামী লীগ সরকার দেশের জনগণের শান্তি কামনা করে। কিন্তু বিএনপি দেশের শান্তি ও স্থিতিশীলতা কামনা করে না। দেশের শিক্ষার্থীরা ভালোভাবে লেখাপড়া করুক তারা সেটাও চায় না। তাই তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, সামনে এইচএসসি পরীক্ষা। পরীক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে আপনারা পরীক্ষা সময়ে আন্দোলন ও সমাবেশ বন্ধ করুন।

বুধবার (২৬ অক্টোবর ২০২২) বেলা ১১ টায় যশোর সরকারি এমএম কলেজ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মশিউর রহমান, যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহসান হাবীবসহ শিক্ষা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী বলেন, বৈশ্বিক কারণে কিছুটা সমস্যা তৈরি হলেও প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশের অবস্থা অনেক ভালো। বিএনপি আন্দোলনের নামে যে হুমকি দিচ্ছে। সেই হুমকিতে আম্লীগ সরকার ভয় পায় না। অমৃত সরকার জানে কিভাবে আওয়ামী লীগ সরকার জানে কিভাবে হুমকি ধামকি বন্ধ করতে হয়। তাই যেকোন হুমকি ধামকির জন্য আওয়ামী লীগ সরকার সর্বদা প্রস্তুত রয়েছে।

মন্ত্রী বলেন, আমরা শিক্ষা ব্যবস্থায় পুরো একটা রূপান্তর ঘটানোর চেষ্টা করছি। যে গতিতে বিশ্ব পরিবর্তন হচ্ছে, সেখানে ছোটখাটো পরিবর্তন বা সংস্কার যথেষ্ট নয়। একটা রূপান্তর দরকার। সেজন্য কারিকুলাম যুগপযোগীকরণ থেকে শুরু করে মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন, শিক্ষক প্রশিক্ষণ, অবকাঠামোগত উন্নয়ন, আইসিটির ব্যবহার সব কিছুর দিকে আমরা নজর দিচ্ছি।

একইসঙ্গে শিক্ষা প্রশাসন যাতে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে সেটাকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এক কথায় চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে কাজ করা হচ্ছে। যাতে উদ্ভাবনী যোগ্যতা সম্পন্ন প্রজন্ম গড়ে তোলা সম্ভব হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *