আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: মির্জা ফখরুল

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। একমাত্র ঐক্যবদ্ধ আন্দোলনই পারে বেগম জিয়ার মুক্তি দিতে। সোমবার সন্ধ্যায় যশোর জেলা পরিষদ মিলয়নায়তনে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন। মির্জা ফখরুল আরও বলেন, প্রশাসনে একেবারে দলীয়করণ, আইনশৃঙ্খলা রাকারী বাহিনী দলীয়করণ ও বিচার ব্যবস্থাকে সরকার নিয়ন্ত্রণে নিয়েছে। যার ফলে গোটা রাষ্ট্রযন্ত্রটাই ভেঙে পড়েছে। দেশে সঠিক আইনের ব্যবহার নেই। দেশের জনগণের বাকস্বাধীনতা নেই। আমরা যদি এই রাজনীতিকে যদি সঠিক পথে নিতে পারি, আরও বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারি তাহলেই অবশ্যই বিজয় আমাদের আসবেই, আসবেই।
তরিকুল ইসলামের স্মরণে তিনি বলেন, তরিকুল ইসলাম শুধু যশোরের নেতা ছিলেন না। বিএনপির অভিভাবক এবং বাংলাদেশের রাজনৈতিক আইডল ছিলেন। তিনি বলেন, দলের দুঃসময়ে মহাসচিবের দায়িত্ব নিয়েছি। এ সময়ে একে একে দলের পরীতি নেতা হান্নান শাহ, এম কে আনোয়ার, তরিকুল ইসলাম ও আজ সাদেক হোসেন খোকাসহ বেশ কিছু সিনিয়র নেতাকে হারিয়েছি। এদের রাজনৈতিক আদর্শ অনুসরণ করে খালেদা জিয়াকে জেল থেকে বের করতে হবে।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শাহাজাহান, শামছুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা মশিউর রহমান, মেহেদী হাসান রুমী, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এর আগে বেলা ১২টায় তরিকুল ইসলামের করব জিয়ারত ও দোয়ার মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এছাড়া কবরস্থানের পাশেই কারবালার মাঠে যশোর জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচি শুরু করেন।

অন্যদিকে জেলা যুবদলের উদ্যোগে যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *