আগামীকাল থেকে যশোরের যে যে এলাকা লকডাউনের আওতায় আসছে

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: সম্প্রতি সময়ে দেশের ৭ সীমান্ত জেলায় ভারতীয় ভেরিয়েন্টের করোনাভাইরাসের সংক্রমণে বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছে সরকার। ভারতীয় ভেরিয়েন্টের করোনাভাইরাস, ব্ল্যাক ফাঙ্গাস ও হোয়াইট ফাঙ্গাসের সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে সীমান্ত জেলা সাতক্ষীরা ও পঞ্চগড় জেলাকে কঠোর লকডাউনের আওতায় নিয়ে আসা হয়েছে। দক্ষিণ পূর্বাঞ্চলের জেলা যশোরেও প্রতিদিন মহামারী এভাইরাস আশঙ্কা হারে বেড়ে চলেছে। সংক্রমণ ঠেকাতে আগামীকাল থেকে যশোরের রেড জোন হিসেবে পরিচিত কয়েকটি এলাকাকে বিভক্ত করে কঠোর লকডাউন ঘোষণা করতে যাচ্ছে যশোরের জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের বিশেষ একটি সূত্র থেকে জানা গেছে, যশোর জেলায় ভারতীয় ধরনের করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় যশোর সদরের ৩ নাম্বার ও ৪ নাম্বার ওয়ার্ড কে কঠোর স্বাস্থ্যবিধি আওতায় নিয়ে আসা হচ্ছে। এছাড়া অভয়নগর উপজেলার ৫ নম্বর ৬ নম্বর ওয়ার্ড কে ও ঝিকরগাছা উপজেলার গদখালী ইউনিয়ন কে কঠোর স্বাস্থ্যবিধির আওতায় নিয়ে আসা হচ্ছে।

যশোর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মোঃ সায়েমুজ্জামান, সম্প্রতি সময়ে যশোরে ভারতীয় ধরনের করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় যশোর জেলা কে কয়েকটি ভাগে বিভক্ত করা হয়েছে। এরমধ্যে রেড জোন হিসেবে বিভক্ত করা অঞ্চলগুলো আগামীকাল থেকে কঠোর স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা হবে। নির্ধারিত এলাকা গুলোতে যথাযথ স্বাস্থ্যবিধি মানা না হলে, আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *