৭ নারীই গার্ডার চাপায় নিহত রুবেলের স্ত্রী দাবি করে লাশের অপেক্ষায়

নিউজটি শেয়ার লাইক দিন

ঢাকা অফিস: প্রাইভেটকারের ওপর গার্ডার পড়ে রাজধানীর উত্তরায় নিহত পাঁচজনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তবে নিহত প্রাইভেটকারের চালক রুবেলের লাশ এখনও মর্গেই রয়েছে।

কারণ, তার মরদেহ দাবি করেছেন একে একে সাত নারী। তারা প্রত্যেকেই নিজেকে রুবেলের স্ত্রী দাবি করেছেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে নেওয়া হয়। পরে দুপুর সাড়ে ১২ টার দিকে মর্গের সামনে সাংবাদিকদের ময়নাতদন্ত সম্পন্নের কথা জানান সোহরাওয়ার্দী হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক নাশেদ জাবিন।

একপর্যায়ে লাশ হস্তান্তর করতে গিয়ে বাধে বিপত্তি। গার্মেন্টস ও বিভিন্ন এক্সেসরিজের ব্যবসায় জড়িত রুবেলের লাশ দাবি করেন সাত নারী। তাদের দাবি- বিভিন্ন সময়ে রুবেল তাদের বিয়ে করেছিলেন। যদিও এরমধ্যে চারজন বিয়ের কাগজপত্র দেখাতে পেরেছেন। বাকিরা মৌখিকভাবে নিজেদের স্ত্রী দাবি করলেও কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

২০১৪ সালে রুবেল আমাকে বিয়ে করে। আমি খবর পেয়ে তাকে দেখতে সোহরাওয়ার্দী মর্গে এসেছি। শুনলাম সে নাকি এখন পর্যন্ত সাত বিয়ে করেছে।
ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা পুতুল
রুবেল বিভিন্ন সময়ে সাতজন নারীকে বিয়ে করলেও প্রথম স্ত্রী টিপু আক্তার আগেই মারা গেছেন। এছাড়া নার্গিস নামে একজনের সঙ্গে ছাড়াছাড়িও হয়েছে। বর্তমানে দ্বিতীয় স্ত্রী নার্গিস আরেকজনের সঙ্গে সংসার করছেন বলে জানিয়েছেন নার্গিসের মেয়ে নিপা।

দাবিকৃত ছয় নারীর স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, রুবেলের প্রথম স্ত্রী ছিলেন টিপু আক্তার। এরপর তিনি বিয়ে করেন নার্গিস আক্তারকে। পরবর্তীকালে ১৯৯২ সালে দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া হৃদয়ের মা রেহানা আক্তারকে বিয়ে করে। এরপর সাহিদার মা‌ রত্না, সালমা আক্তার পুতুল এবং সবশেষে পুষ্প নামে এক নারীকে বিয়ে করেন।

মঙ্গলবার ময়নাতদন্ত সম্পন্নের আগ থেকেই রুবেলের লাশ নিতে একে একে বিভিন্ন সময়ে বিয়ে করা তার স্ত্রী ও তাদের সন্তানসহ স্বজনরা মর্গের সামনে আসতে শুরু করে। পরবর্তীকালে মরদেহ হস্তান্তর নিয়ে বিপত্তি বাধে। পরে সিদ্ধান্ত হয় রুবেলের মরদেহ তার ভাইদের হাতে তুলে দেওয়া হবে। সেই সঙ্গে প্রথমে মানিকগঞ্জে নিয়ে জানাজার পর দাফনের উদ্দেশে তারা কুষ্টিয়া রওনা হবেন।

মর্গে আসা সাহিদা বেগম জানান, তার গ্রামের বাড়ি শরীয়তপুর জেলায়। ১৯৯৯ সালে তার সঙ্গে বিয়ে হয় রুবেলের। বিয়ের পর রত্না নামে তাদের এক কন্যা সন্তানের জন্ম হয়। তবে এরপর থেকে তাদের আর কোনো যোগাযোগ ছিল না।

এ সময় রুবেলের একটি জাতীয় পরিচয়পত্র দেখিয়ে তিনি বলেন, রুবেলের আসল নাম নুরুল ইসলাম। কিন্তু তার সঙ্গে থাকা রুবেলের জাতীয় পরিচয়পত্র লেখা রয়েছে নুর ইসলাম। বাবা তারা চাঁদ মন্ডল। আর গ্রামের বাড়ি লেখা- মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চর গোলড়া গ্রামে। এই জাতীয় পরিচয়পত্র দিয়ে তিনি গাড়ির লাইসেন্স করেছিলেন বলেও দাবি করেন সাহিদা।

তবে মর্মান্তিক এই দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া হৃদয়ের মা রেহানা আক্তারের দাবি- ১৯৯২ সালে রুবেলের সঙ্গে তার বিয়ে হয়। হৃদয় তার একমাত্র সন্তান। তবে রুবেলের আগে বিয়ে হয়েছিল। সেই স্ত্রী মারা গেছেন। এছাড়া আরও এক স্ত্রী রয়েছে। কিন্তু সেই স্ত্রী ও তার সন্তানের সঙ্গে কোনোদিন দেখা-সাক্ষাৎ হয়নি বলেও জানান রেহানা।

রুবেল অনেক টাকার মালিক বলে এখন অনেক নারী তার স্ত্রী দাবি করছে। আসলে তার তিন জন স্ত্রী ছিল। তাদের মধ্যে একজন মারা গেছে বলে আমি জানি। এসব অভিযোগ সত্য নয়।

রেহানার সঙ্গে আসা তার ভাগ্নি তানিয়া বলেন, ‘শুনেছি খালুর আরেকটি বউ ছিল। কিন্তু এতগুলো নারীকে তিনি বিয়ে করেননি। এখন যারা এসে বউ দাবি করছে, তারা অর্থের লোভে এসব মিথ্যা বলছে।’

এর আগে মঙ্গলবার দুপুরে বিভিন্ন সময়ে বিয়ে করা হয়েছে বলে দাবি করে ওই নারীরা নিজেদের সন্তান ও স্বজনদের নিয়ে মর্গের সামনে এসে হাজির হন। এ সময়ে তারা গণমাধ্যমে বিভিন্নভাবে কথা বলার চেষ্টা করেন এবং রুবেল বিয়ে করেছেন, এ সংক্রান্ত কাগজপত্র দেখান।

রুবেলের দ্বিতীয় স্ত্রী নার্গিসের মেয়ে নিপা জানান, তার মা নার্গিস আক্তার রুবেলের প্রথম স্ত্রী। বিয়ের পর ঢাকায় থাকা অবস্থায় তার বাবা (রুবেল) শ্বশুরবাড়ির টাকা-পয়সা নিয়ে লাপাত্তা হয়ে যান। এরপর থেকে আর কোনো যোগাযোগ ছিল না।

তবে আমার (নিপা) জন্ম হলে বাবা গ্রামের বাড়িতে একটি চিঠি লিখেছিলেন। সেই চিঠির উত্তর মা (নার্গিস) দিয়েছিল এবং জানিয়েছিল ছেলে নাকি মেয়ে হয়েছে। আমি বড় হয়ে ১২ বছর পর মাকে লেখা সেই চিঠি বাসায় দেখতে পেয়ে ওই ঠিকানায় আবারও চিঠি লিখি। পরে মানিকগঞ্জের ঠিকানায় চিঠি লিখলে বাবার (রুবেল) চাচাতো ভাইরা বাবার সঙ্গে যোগাযোগ করে এবং ১২ বছর পর বাবার সঙ্গে সাক্ষাৎ করি। কিন্তু তারপর থেকে আবারও যোগাযোগ বন্ধ হয়ে যায়। গতকাল মৃত্যুর খবর শুনে আজ হাসপাতালের মর্গের সামনে ছুটে এসেছি। আমি শুনেছি বাবার টিপু আক্তার নামে একজন স্ত্রী ছিল, তিনি মারা গেছেন।

এদিকে, রুবেলের ভাই ইয়াহিয়া জানিয়েছেন- রুবেলের সঙ্গে নিপার মা নার্গিসের বিয়ের বিষয়টি তিনি জানতেন। কিন্তু হৃদয়ের মা দ্বিতীয় স্ত্রী দাবি করা রেহানা বিষয়টি অস্বীকার করেছেন।

রেহানা দাবি করেন- রুবেলকে তিনি নুর ইসলাম ও রুবেল বলে জানতেন। কিন্তু অন্য নারীরা দাবি করেছেন- রুবেলের আসল নাম আইয়ুব আলী রুবেল। এই নামে রুবেলের শেষ স্ত্রী পুষ্পাও তাকে চিনতেন। যদিও রেহানার দাবি- আজ থেকে ২৮ বছর আগে তার বিয়ে হয়েছে। বিয়ের দুই বছর পর উত্তরার ঘটনায় বেঁচে যাওয়া একমাত্র ছেলে হৃদয় জন্ম নেয়। সেই থেকে তার স্বামী উত্তরায় বাড়ি করে তাদের সঙ্গে বাস করছিলেন।

জানা গেছে, রুবেলের ষষ্ঠ স্ত্রী পরিচয় দেওয়া সালমা আক্তার পুতুলের ঘরে একটি সন্তান রয়েছে। এছাড়াও তিনি বিয়ে করেছিলেন তাসলিমা আক্তার লতা নামে অপর এক নারীকে। আর সবশেষে বিয়ে করেন ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা পুষ্পাকে। এরমধ্যে সালমা আক্তার পুতুলের সঙ্গে প্রতারণার একটি মামলা রয়েছে রুবেলের বিরুদ্ধে। মামলাটি আদালতে চলমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *