হজের উদ্দেশ্যে থাই নাগরিক বাইসাইকেল চড়ে বেনাপোল হয়ে ভারতে গমন

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: সাইকেল চালিয়ে হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাওয়ার পথে থাই নাগরিক ইসা আব্দুল্লাহ সালাম (৬৪) (Mr.Boonnom Punyoyai) বেনাপোল দিয়ে ভারত গেলেন। তার পাসপোর্ট নম্বর – AC 4094800.

সাইকেল চালিয়ে ঢাকা থেকে রওয়ানা হয়ে পতিমধ্যে কয়েকটি স্থানে বিরতির পর আজ বুধবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে নয়টার সময় ইমিগ্রেশন ও কাস্টমসের কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভারতে প্রবেশ করেন।

এর আগে মাগুরা শহরের পারনুন্দুয়ালী বেপারি পাড়ায় গত শনিবার (২১ই জানুয়ারি) মাগরিবেব নামাজ আদায় করেন। এরপর সেখান থেকে গতকাল যশোর অবস্থান করে আজ সকালে বেনাপোলের উদ্দেশ্যে রওনা হন।

তবে তিনি থ্যাইল্যান্ড থেকে ঢাকায় আসেন উড়োজাহাজে করে। বাংলাদেশ থেকে সৌদি আরবে যাবেন সাইকেল চালিয়ে।

এই থাই নাগরিকের এমন পরিকল্পনা দেখে বিস্মিত হয়েছেন বেনাপোলের স্থানীয় বাসিন্দারা। তার এই মহৎ স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, থাইল্যান্ডের বাসিন্দা ইসা আব্দুল্লাহ সালাম ( Mr.Boonnom Punyoyai) প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক। থাইল্যান্ডে চিয়াংরাই প্রদেশে বসবাস করেন। সেখানে সস্ত্রীক বসবাস করেন। এ দম্পতির কোনো সন্তানাদি নেই।

গত ১৬ তারিখ ঢাকা আসেন ইসা আব্দুল্লাহ সালাম। সাইকেল চালিয়ে বাংলাদেশ থেকে ভারত, পাকিস্তান, ইরান, কাতার, বাহরাইন হয়ে সৌদি আরব যাওয়ার পরিকল্পনা তার।

ইসা আব্দুল্লাহ বলেন, ছয় দেশ পাড়ি দিয়ে সৌদি আরব পৌঁছাতে ৬ মাস সময় লাগবে আমার। হজ পালন শেষে ভিন্ন পথে থাইল্যান্ডে ফিরবে। মোট এক বছর সময় লাগবে এ যাত্রায়।  আগে বৌদ্ধ ধর্মের অনুসারী ছিলাম। ২৫ বছর বয়সে ইসলাম ধর্ম গ্রহণ করি।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, থাইল্যান্ডের বাসিন্দা ইসা আব্দুল্লাহ সালাম ( Mr.Boonnom Punyoyai) নামে এই নাগরিক সাইকেলে করে হজের উদ্দেশ্যে সকালে বেনাপোল ইমিগ্রেশনে আসেন। দ্রুততার সাথে তার পাসপোর্টের কার্যক্রম সম্পন্ন করে দেওয়া হয়েছে। এবং তিনি ভারতে প্রবেশ করেছেন। আমাদেরও প্রত্যাশা তিনি যেন সুস্থ সহিসালামতে মক্কায় হজ্জ পালন করতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *