শার্শায় শিশু শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের শার্শা উপজেলার বাগআছড়া বাজার ট্রাস্টপাড়া দারুল আমান শিক্ষা সদন স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে নাফিস মাহদিন (৭) নামে এক শিশু শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে।

নাফিস মাহদিন ওই স্কুলের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী ও  বাগআছড়া এলাকার আফরোজা আক্তারের ছেলে। তার শ্রেণি রোল ২০।

শিশু শিক্ষার্থী নাফিস মাহদিনের মা আফরোজা আক্তার শনিবারে লিখিতভাবে এ অভিযোগ করেন।

আফরোজা আক্তার অভিযোগে জানান, তার ছেলে নাফিস মাহদিনের ২য় শ্রেণির একজন নিয়মিত অনুগত মেধাবী ছাত্র। তার শ্রেণি রোল ২০, শাখা-ক। ছেলে গত পরীক্ষায় মেধা তালিকায় ৩৫০ নাম্বারের মধ্যে ৩৪৭.৫০ নাম্বার পেয়ে মেধা তালিকায় উত্তির্ণ হয়।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/9312022155645.jpg
দারুল আমান স্কুলের নির্যাতিত শিক্ষার্থ নাফিস মাহদিন

স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি একাধিক নাশকতা মামলার জেল খাটা অন্যতম দাগী আসামীদ্বয় আমার নিকট বড় অংকের টাকা ডোনেট দাবি করে। আমি দিতে অস্বীকার করিলে আমার উক্ত শিশু সন্তান কে তার প্রাপ্য সম্মান ও যোগ্য রোল নম্বর পাওয়া থেকে বঞ্চিত করে। তাকে স্কুল কোচিং বাণিজ্যে ব্যয়বহুল খরচে পড়ার চাপসহ আমার নিষ্পাপ মেধাবী শিশু সন্তানেকে বহিস্কারের ষড়যন্ত্রসহ ভয়ভিতি প্রদর্শন করেন। এমনকি আমার শিশু সন্তানের উপর শারিরিক, মানসিক নির্যাতন, অশ্লীল গালিগালাজ করে। শিশুটাকে স্কুল যাওয়া বন্ধ করে দেয় ।

বিষয়টি শার্শা উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলামকে নির্যাতনের ঘটনাটি ৩০ জুন ২০২২ ইং তারিখে লিখিত অভিযোগ করি। তিনি নোটিশ করিয়া অভিযুক্তদের ডেকে এক শালিশি বৈঠকের আমার ছেলেকে স্কুলে পাঠান। কিছু দিন অতিবাহিত হতে অভিযুক্তরা পুনরায় নির্যাতন শুরু করে। ঘটনাটি আমি আবারো শিক্ষা অফিসার কে জানাইলে তিনি আমাকে ন্যায় বিচারের প্রতিশ্রুতি প্রদানে আমাকে হয়রানী করেন।

বাগআছড়া দারুল আমান শিক্ষকদের নানা অপরাধের চিত্র দেখতে, এখানে ক্লিক করুন

একপর্যায়ে গত ১৩ অক্টোবর ১০২০২২ ইং তারিখে আমার শিশু সন্তান এর ২য় শ্রেণীর ৩য় সেমিষ্টারের পরিবেশ পরিচিতি পরীক্ষা শেষে সকাল ১০ টার দিকে স্কুল প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলামের নির্দেশে সহকারী শিক্ষক হাবিবুর, ইমরান হোসেন,মোঃ আশানুর, মোঃ আব্দুল্লাহ, আব্দুল্লাহ রাওহা, মোঃ ইমরান হোসেন, মোঃ হাসান, মোহাম্মাদ আলী,  মোঃ সালাম, প্রধান শিক্ষকের স্ত্রী নাম অজ্ঞাত ওই স্কুলের সভাপতির ছেলে মোঃ আহসান, অভিভাবক মোঃ রবি, আফিয়া নাসরিন, আফিয়া নাসরিনের স্বামী নাম অজ্ঞাত, ঝুমকা খাতুন, ঝুমকা খাতুনের ও স্কুল কমিটি সদস্য,মোঃ জামান, মোঃ শামিম সহ অনেকে আমাকে ও আমার শিশু পুত্রকে অশ্লীল ভাষায় গালি দিতে দিতে মারমুখি হয়। বিষয়টি আমার হাতে থাকা স্মার্টফোন দিয়ে ভিডিও করতে থাকলে প্রধান শিক্ষকের নির্দেশে সহকারী শিক্ষক হাবিবুর মোবাইল সেটটি ছিনিয়ে নেয়। এ সময়ে উপরে উল্লেখিত অন্যান্য শিক্ষকরা এসে আমাকে ও আমার শিশুসন্তান নাফিস মাহদিনকে মারধর করে।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/9312022155634.jpg
দারুল আমান স্কুলের শিক্ষক দ্বারা আক্রান্ত নাফিস মাহদিন ও তার মা আফরোজা আক্তার

এরপর প্রধান শিক্ষকের পরিকল্পনা আমাদের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন মানববন্ধন করে। এবং আমার শিশুসন্তান নাফিস মাহদিন কে স্কুল থেকে বহিস্কারের ষড়যন্ত্র করে। ঘটনাটি আমি তাৎক্ষনিক মোবাইল ফোনে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, শার্শা উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম ও শার্শা থানার পুলিশ সার্কেল জুয়েল ইমরান জানায়। কিন্তু তারা ন্যায় বিচারের আশ্বাস দিলেও এখনো পর্যন্ত আমি ন্যায় বিচার পাইনি। তাই যাতে করে শিশু সন্তানের লেখাপড়া জীবন শুরু করতে পারে ও স্কুলে ন্যায়বিচার পায় তার জন্য সাংবাদিকদের দৃষ্টি কামনা করেছেন।

অনিয়মের দ্বিতীয় ভিডিও চিত্রের সিরিজ দেখতে, এখানে ক্লিক করুন

বিষয়টি নিয়ে বাগআছড়া বাজার ট্রাস্টপাড়া দারুল আমান শিক্ষা সদন স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলামের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি সঠিক নয়। স্কুলের ম্যানেজিং কমিটির লোকজন ওই শিক্ষার্থীকে স্কুলের নীতিমালা লংঘন করার কারণে স্কুল থেকে বের করে দিয়েছে। এখন তিনি আমাদের উপরে দোষ চাপাচ্ছেন বলে জানান এ শিক্ষক।

বিষয়টি নিয়ে শার্শা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই নারী আমার কাছে অভিযোগ করার পর আমি বিষয়টি দেখার আশ্বাস দিয়েছিলাম। কিন্তু কোন পক্ষই আমার কোন কথা মানতে চায় না। যে কারণে ওই নারীকে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *