যশোর পৌর এলাকায় ৭৩৩ জন করোনায় আক্রান্ত

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যতই দিন যাচ্ছে ততই বেড়ে চলেছে যশোর পৌর এলাকায় করোনা রোগীর সংখ্যা। শুধুমাত্র ৮ মার্চ পর্যন্ত যশোর পৌরসভার নয়টি ওয়ার্ডে সাতশ’ ৩৩ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে । গত ২৪ ঘন্টায় পৌরসভার নয়টি ওয়ার্ডে করোনা শনাক্ত হয়েছে ১৯ জনের। ইতিমধ্যে ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে চলছে প্রশাসনের পক্ষ থেকে লকডাউন।
সব থেকে ঝুঁকির মধ্য আছে ৩ নম্বর ওয়ার্ডটি। এ ওয়ার্ডে শনাক্ত রোগীর সংখ্যা একশ’ ৩৯ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে ৪ নম্বর ওয়ার্ড। এ ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা একশ’ ২৬ জন। জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষথেকে করোনা রোধে চলছে সর্বোচ্চ কর্মযজ্ঞ।

 

যশোরে গত ২৪ ঘন্টায় ভারত ফেরত একজনসহ একশ’ ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে সিভিল সার্জন শেখ আবু শাহীন।

 

সিভিল সার্জন জানান, মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে দুশ’১৫ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ৭৪ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে, খুলনা থেকে ১০ নমুনায় দু’জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি আরও জানান, বিভিন্ন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ৭ জুন ৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। ৮ জুন ফলাফলে হোটেল ম্যাগপাই আবাসিকে এক নারীর (৪২) করোনা শনাক্ত হয়েছে। ওই নারী বর্তমানে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
পৌরসভার তথ্য মতে, এ পর্যন্ত যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডে সাতশ’ ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ৮ মার্চ ১ নম্বর ওয়ার্ডে মঙ্গলবার নতুন এক জনসহ মোট আক্রান্তের সংখ্যা ৫৫ জন। ২ নম্বর ওয়ার্ডে এক জনসহ মোট আক্রন্ত ৪৬ জন। ৩ নম্বর ওয়ার্ডে এক জনসহ মোট আক্রান্ত একশ’ ৩৯ জন। ৪ নম্বর ওয়ার্ডে তিন জনসহ মোট আক্রান্ত একশ’ ২৬ জন। ৫ নম্বর ওয়ার্ডে তিন জনসহ মোট আক্রান্ত একশ’ ২১ জন। ৬ নম্বর ওয়ার্ডে তিনজনসহ ৮২ জন। ৭ নম্বর ওয়ার্ডে এ দিনে কোনো নতুন শনাক্ত নেই। তবে এ পর্যন্ত মোট শনাক্ত ২৮ জন। ৮ নম্বর ওয়ার্ডে ছয় জনসহ মোট আক্রান্ত ৮৩ জন ও ৯ নম্বর ওয়ার্ডে এক জনসহ মোট আক্রান্ত ৫৩ জন।
এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা সাত হাজার পাঁচশ’ ৬২ জন। সুস্থ হয়েছেন ছয় হাজার ছয়শ’ ৩৮ জন। মৃত্যু হয়েছে ৮৩ জনের। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার আটশ’ ৯৪ জন। হাসপাতাল আইসোলেশনে ৫৭ জন। বাড়িতে চিকিৎসাধীন সাতশ’ ৮৪ জন। এ পর্যন্ত অ্যান্টিজেনে নমুনা পরীক্ষা করা হয়েছে দু’হাজার পাঁচশ’ ৯৩ জন। আক্রান্ত হয়েছে ছয়শ’ ৩৬ জন।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, করোনার ভয়াবহ সময় পার করছে যশোরবাসী। গত তিন দিনে প্রতিদিন আক্রান্তের সংখ্যা শতাধিক পার হয়েছে। করোনার এ দ্বিতীয় ঢেউ পার করতে হলে সরকারি বিধি নিষেধ মানা ছাড়া বিকল্প কোনো পথ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *